শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ১ নভেম্বর ২০২০
প্রথম পাতা » জেলার খবর | পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | সাহিত্য ও সংস্কৃতি » ব্রাক্ষণবাড়িয়া হতদরিদ্রদের স্বাবলম্বি করতে- মানবিক সরাইল সংগঠনের আত্মপ্রকাশ
প্রথম পাতা » জেলার খবর | পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | সাহিত্য ও সংস্কৃতি » ব্রাক্ষণবাড়িয়া হতদরিদ্রদের স্বাবলম্বি করতে- মানবিক সরাইল সংগঠনের আত্মপ্রকাশ
১০৪৪ বার পঠিত
রবিবার, ১ নভেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্রাক্ষণবাড়িয়া হতদরিদ্রদের স্বাবলম্বি করতে- মানবিক সরাইল সংগঠনের আত্মপ্রকাশ

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এই শাশ্বত বাণীকে ধারণ করে মানবিক মূল্যবোধে উজ্জীবিত হয়ে এগিয়ে এসেছে সরাইলের এক ঝাঁক তরূন। আর্ত মানবতার সেবায় আত্মনিয়োগ করে মনুষ্যত্ববোধের বিকাশ ও মানব কল্যাণের উৎকর্ষ সাধনের লক্ষে প্রতিষ্ঠা করেছে তারা ‘মানবিক সরাইল’ নামের একটি সংগঠন। সরাইলের ৯টি ইউনিয়নের অসহায় দরিদ্র লোকজনকে পর্যায়ক্রমে সহায়তার মাধ্যমে স্বাবলম্বি করা তাদের প্রথম পদক্ষেপ।

এই পদক্ষেপকে সামনে রেখে গতকাল শনিবার এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ‘মানবিক সরাইল’ সংগঠনের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়েছে। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বর্তমান সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য অহিদুজ্জামান লস্কর অপু ও চ্যানেল এস-এর সংবাদ পাঠক মো. সোহাগ বক্সের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার উদ্ধোধন ঘোষণা করেন বাক-প্রতিবন্দি কানিজ ফাতেমা স্মৃতি। উদ্ধোধনী বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান প্রকৌশলী আবু শামিম মোহাম্মদ পিয়ার,বিবিসি২৪নিউজের হেড অব নিউজ এম ডি জালাল। এ ছাড়া ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, অরূয়াইল কলেজের অধ্যক্ষ মো. মুখলেছুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম মানিক, সরাইল সদরের সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, বিএনপি নেতা মো. আনিছুল ইসলাম ঠাকুর, মাঈনুল ইসলাম তুষার ও অ্যাডভোকেট নূরূজ্জামান লস্কর তপু।

পরে সংগঠনের পক্ষ থেকে অতিথিবৃন্দ দুইজন হতদরিদ্রকে ২টি ছাগল, একজনকে সেলাই মেশিন, দুইজনকে নগদ অর্থ ও একটি মাদরাসায় ২০ খানা কোরআন শরীফ প্রদান করা হয়।



আর্কাইভ

ড. ইউনূসের জামিনের সময় বাড়ালেন আদালত
ইসরায়েলকে উত্তেজনা এড়াতে পশ্চিমা মিত্রদের আহ্বান
ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন আনল সৌদি সরকার
ইসরাইলে হামলার তথ্য আমেরিকাকে জানিয়ে দেয় সৌদি আরব ও সংযুক্ত আরব!
ইরানের ওপর মার্কিন হামলার অনুমতি দিচ্ছে না মধ্যপ্রাচ্যে দেশগুলো
ইরানের হামলা ইসরায়েলের ক্ষতি ১০০ কোটি ডলার
বিশ্ব আরেকটি যুদ্ধের ভার বহন করতে পারবে না : জাতিসংঘ মহাসচিব
ইরানের হামলায় ইসরাইলের গোয়েন্দা কেন্দ্র ও বিমানঘাঁটি ধ্বংস হয়েছে’
বাংলাদেশে নানা আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপিত
মুক্তিপণ নিয়ে তীরে ওঠার পর আট সোমালিয়ার জলদস্যু গ্রেপ্তার