শিরোনাম:
●   ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ●   ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস ●   মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত ●   প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী ●   ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ●   ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ●   কারাবন্দি থেকে আবারো গৃহবন্দি সু চি ●   আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী ●   ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর ●   ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » বিশ্বকাপ বাছাইপর্বে মেসিকে ছাড়াই দল ঘোষণা আর্জেন্টিনার
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » বিশ্বকাপ বাছাইপর্বে মেসিকে ছাড়াই দল ঘোষণা আর্জেন্টিনার
৫০৭ বার পঠিত
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বকাপ বাছাইপর্বে মেসিকে ছাড়াই দল ঘোষণা আর্জেন্টিনার

---বিবিসি২৪নিউজ, স্পোর্টস ডেস্কঃ করোনা থেকে মুক্ত হয়ে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছেন লিওনেল মেসি। তবে পিএসজি ফিরলেও মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্বের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। জানা গেছে, প্রায় দুই মাসের বিরতি শেষে চলতি মাসেই আবারও মাঠে ফিরছে আর্জেন্টিনা দল। জানুয়ারির শেষ ও ফেব্রুয়ারির শুরুতে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা।এই দুই ম্যাচের জন্য ঘোষণা দেওয়া স্কোয়াডে নেই মেসি।
আগে থেকেই গুঞ্জন ছিলো, যা এবার সত্য হলো। মহামারীর নতুন পরিস্থিতিই কোচ লিওনেল স্ক্যালোনিকে এই বাস্তবতার সামনে দাঁড় করিয়ে দিয়েছে। এখন পুরো বিশ্বে করোনাভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে নতুন করে।

ইউরোপীয় দলগুলো আগে থেকেই করোনার কারণে খেলোয়াড়দের ছাড়তে নারাজ ছিল। নতুন পরিস্থিতির কারণে যে ক্লাবগুলোর নীতিমালা আরও কঠিন হবে তা বলাই বাহুল্য।
এদিকে আর্জেন্টিনাও ইতোমধ্যেই বিশ্বকাপে খেলা নিশ্চিত করে ফেলেছে। আর তার সঙ্গে চলমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই অন্তত লিওনেল মেসিকে চলতি মাসে অনুষ্ঠেয় দুই ম্যাচে আর্জেন্টিনা দলে রাখতে চাননি কোচ, জানাচ্ছে টিওয়াইসি স্পোর্টস।

মেসিকে আর্জেন্টিনার স্কোয়াডে না রাখার বিষয়টা অবশ্য একপক্ষের সিদ্ধান্তে আসেনি। স্ক্যালোনি এই সিদ্ধান্তের বিষয়ে ভাবার পরই জানিয়েছেন মেসিকে, তাতে বেশ কিছুদিন ভাবনার পর অবশেষে সম্প্রতি সায় দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।
পরবর্তী দুই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনা স্কোয়াড :
গোলরক্ষক- ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, এমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো। ডিফেন্ডার- নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, লুকাস মার্টিনেজ কোয়ার্তা, জার্মান পেৎজেলা, নিকলাস অটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া। মিডফিল্ডার- নিকোলাস গঞ্জালেস, লুকাস অক্যাম্পোস, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভানি লো চেলসো, আলেহান্দ্রো পাপু গোমেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এমিলিয়ানো বুয়েন্দিয়া।

ফরোয়ার্ড- আনহেল ডি মারিয়া, আনহেল কোরেয়া, জুলিয়ান আলভারেজ, লাওতারো মার্টিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা।



ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর
ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা