শিরোনাম:
●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী ●   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনা উদাত্ত আহ্বান ●   যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন ●   হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে ●   মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস ●   থাইল্যান্ডে শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ●   জলবায়ু পরিবর্তন ও চরম আবহাওয়ায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া: ডব্লিউএমও রিপোর্ট ●   ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিল জ্যামাইকা ●   থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

BBC24 News
শনিবার, ২৩ এপ্রিল ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » রাশিয়া সফরে যাচ্ছেন জাতিসংঘের মহাসচিব
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » রাশিয়া সফরে যাচ্ছেন জাতিসংঘের মহাসচিব
৪৫০ বার পঠিত
শনিবার, ২৩ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাশিয়া সফরে যাচ্ছেন জাতিসংঘের মহাসচিব

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করতে আগামী মঙ্গলবার মস্কো সফরে যাচ্ছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের সঙ্গেও বৈঠক করবেন তিনি। শুক্রবার বিবিসির খবরে বলা হয়, গুতেরেসের মস্কো সফরের বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর মুখপাত্র এরি কানেকো। পক্ষ থেকে শুক্রবার জানানো হয়েছে, ২৬ এপ্রিল মঙ্গলবার রাশিয়া সফরে আসবেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস।

মহাসচিবের অফিসের মুখপাত্র এরি কানেকো বলেছেন, গুতেরেস আশা প্রকাশ করেছেন, তার সফরে এমন আলোচনা করবেন যা ইউক্রেনে যুদ্ধ বন্ধ করবে ও শান্তি আনবে।

রাশিয়ার সংবাদ সংস্থা আরআইএ নভোস্তিকে রাশিয়ার মুখপাত্র দিমিত্রি পেসকোভ বলেন, ২৬ এপ্রিল মঙ্গলবার জাতিসংঘের মহাসচিব মস্কোতে পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভরে সঙ্গে দেখা করতে মস্কোতে আসবেন।

তিনি আরও বলেন, গুতেরসকে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও অভ্যর্থনা জানাবেন।জাতিসংঘের মহাসচিবের একজন মুখপাত্র জানিয়েছেন, গুতেরেস রুশ পররাষ্টমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে বিশেষ সাক্ষাত করবেন এবং তার সঙ্গে দুপুরের খাবার খাবেন।

এদিকে জাতিসংঘের মহাসচিব এমন সময় রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে দেখা করতে যাচ্ছেন যখন তার বাহিনী মারিউপোলের আজভস্টালে ইউক্রেনের সেনাদের আটকে রেখেছে।

মহাসচিব আন্তোনিও গুতেরেস ইতিমধ্যেই রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন, যেন তারা মারিউপোলে আটকে পড়া বেসামরিক লোক ও সেনাদের নিরাপদে বের হয়ে যাওয়ার সুযোগ দেন।



আর্কাইভ

ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন
হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস
জলবায়ু পরিবর্তন ও চরম আবহাওয়ায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া: ডব্লিউএমও রিপোর্ট
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিল জ্যামাইকা
কাতারের সঙ্গে বাংলাদেশের ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই
জলবায়ু পরিবর্তনে স্বাস্থ্যঝুঁকিতে বিশ্বের ৭০% শ্রমিক
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা