শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেনের বাইরেও ন্যাটো প্রক্সি যুদ্ধে জড়াচ্ছে,রাশিয়ার হুশিয়ারি
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেনের বাইরেও ন্যাটো প্রক্সি যুদ্ধে জড়াচ্ছে,রাশিয়ার হুশিয়ারি
৪৯৩ বার পঠিত
মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউক্রেনের বাইরেও ন্যাটো প্রক্সি যুদ্ধে জড়াচ্ছে,রাশিয়ার হুশিয়ারি

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক :রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই ল্যাভরভ হুশিয়ারি দিয়েছেন চলমান যুদ্ধ ইউক্রেনের বাইরেও চলে যেতে পারে। তাছাড়া ন্যাটো প্রক্সি যুদ্ধে জড়াচ্ছে, এমন দাবি করেছেন রুশ প্রতিরক্ষামন্ত্রী।সোমবার রাশিয়ার রাষ্ট্রীয় টিভিতে প্রতিরক্ষামন্ত্রী ল্যাভরভকে সম্ভাব্য তৃতীয় বিশ্বযুদ্ধ নিয়ে জিজ্ঞেস করা হয়।এমন প্রশ্নের জবাবে ল্যাভরভ বলেন, এই ঝুঁকি এখন রয়েছে। এ বিপদটি অনেক গুরুতর, সত্যি। এটিকে আমাদের হালকাভাবে নিলে চলবে না।

তিনি আরও বলেন, ন্যাটো প্রক্সির মাধ্যমে রাশিয়ার সঙ্গে যুদ্ধে জড়িত হয়েছে এবং সেই প্রক্সিকে অস্ত্র দিচ্ছে। যুদ্ধ মানে যুদ্ধ। এদিকে রাশিয়াকে হারাতে এবং ইউক্রেনকে আরও অস্ত্র দিতে মঙ্গলবার জার্মানিতে বৈঠকে বসেছেন ৪০টি দেশের প্রতিরক্ষামন্ত্রীরা।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এ বৈঠকে নেতৃত্ব দিচ্ছেন। এ বৈঠকের আগে লয়েড অস্টিন বলেছিলেন, তারা রাশিয়াকে দুর্বল দেখতে চান। এমন দুর্বল দেখতে চান যেখান থেকে রাশিয়া ইউক্রেনের মতো অন্য কোনো দেশের ওপর আক্রমণ করতে পারবে না। এমন ঘোষণা দেওয়ার পরের দিন ৪০টি দেশের প্রতিরক্ষামন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসলেন লয়েড অস্টিন।



আর্কাইভ

বাংলাদেশে তীব্র তাপপ্রবাহ: সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
শান্তিচুক্তি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ
মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত