শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
রবিবার, ২২ অক্টোবর ২০২৩
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » গাজা যুদ্ধ ইস্যুতে কায়রো সম্মেলনে ঐকমত্যে পৌঁছাতে পারেননি আরব নেতারা
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » গাজা যুদ্ধ ইস্যুতে কায়রো সম্মেলনে ঐকমত্যে পৌঁছাতে পারেননি আরব নেতারা
৩৬৬ বার পঠিত
রবিবার, ২২ অক্টোবর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাজা যুদ্ধ ইস্যুতে কায়রো সম্মেলনে ঐকমত্যে পৌঁছাতে পারেননি আরব নেতারা

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি গাজায় ‘মানবিক ট্র্যাজেডি’ বন্ধে একটি রোডম্যাপ খুঁজে বের করতে মিশরের রাজধানীতে বিশ্ব নেতাদের একত্রিত করেন। কিন্তু এই সম্মেলন থেকে যৌথ কোনো ঘোষণা আসেনি। কারণ, সম্মেলনে উপস্থিত নেতারা ঐকমত্যে পৌঁছাতে পারেননি। অনেক নেতা বলেছেন, সম্মেলনের আগেই তারা এমনটি প্রত্যাশা করছিলেন।

সম্মেলনে ৩৪টি দেশ, জাতিসংঘ ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসও যোগ দেন। ইসরায়েল সমাবেশে অনুপস্থিত ছিল।

বৈঠকে আব্বাস বলেন, ‘আমরা আমাদের ভূমিতেই থাকব। ’জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ অবিলম্বে গাজা যুদ্ধের অবসান, জরুরি মানবিক সহায়তা, ফিলিস্তিনি জনগণের বাস্তুচ্যুতি প্রত্যাখ্যান এবং ‘দ্বি-রাষ্ট্র সমাধানের ভিত্তিতে’ একটি স্থায়ী সমাধানের আহ্বান জানিয়েছেন।

ফ্রান্স ও জার্মানির পররাষ্ট্রমন্ত্রীরা শনিবার বলেছেন, ইসরাইলের আত্মরক্ষার অধিকার থাকলেও গাজার বেসামরিক জনগণকে রক্ষা করার দায়িত্বও ইসরায়েলের রয়েছে।



আর্কাইভ

ইতিহাসের সর্বোচ্চ সোনার অলংকার দাম রেকর্ড
সৌদিতে প্রথমবারের মতো র‌্যাম্পে হাঁটলেন নারী মডেলরা
বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট
১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য
র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না: যুক্তরাষ্ট্র
গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে