শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩
প্রথম পাতা » জেলার খবর | প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » নৌকায় ভোট দিয়েছেন বলেই এই অঞ্চল থেকে মঙ্গা উধাও হয়েছে: প্রধানমন্ত্রী
প্রথম পাতা » জেলার খবর | প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » নৌকায় ভোট দিয়েছেন বলেই এই অঞ্চল থেকে মঙ্গা উধাও হয়েছে: প্রধানমন্ত্রী
৩২১ বার পঠিত
মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নৌকায় ভোট দিয়েছেন বলেই এই অঞ্চল থেকে মঙ্গা উধাও হয়েছে: প্রধানমন্ত্রী

---বিবিসি২৪নিউজ,বিশেষ প্রতিবেদক রংপুর থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘রংপুর অঞ্চলের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে বলেই এই অঞ্চল থেকে মঙ্গা উধাও হয়েছে। এখন আর এখানকার মানুষকে না খেয়ে থাকতে হয় না। কৃষিক্ষেত্রে সরকারের উন্নয়নের কারণে মঙ্গা হারিয়ে এখন মানুষ স্বনির্ভর হয়ে উঠেছে।’

মঙ্গলবার রংপুরের তারাগঞ্জ সরকারি মহাবিদ্যালয় মাঠে আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনি পথসভায় একথা বলেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিয়ার রহমানের সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ বাবলু, সহ-সভাপতি আফজালুল হক সরকার, বদরগঞ্জ মহিলা আওয়ামী লীগের সভাপতি মহসেনা বেগম, জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী লতিফা শওকত।

---প্রধানমন্ত্রীর সফর সঙ্গী ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, প্রধানন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ।

প্রধানমন্ত্রী বলেন, তার দল ক্ষমতায় এসে ভর্তুকির মধ্য দিয়ে কৃষককে কৃষি উপকরণ বিতরণ করছে বলেই আজ সবজি, মাছ মাংসসহ সব উপকরণের দাম হাতের নাগালে।

তিনি বলেন, ৩য় দফায় ক্ষমতায় থেকে রাস্তাঘাটসহ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, ফায়ার স্টেশন, মডেল মসজিদ, সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ, বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, শিক্ষক প্রশিক্ষণ ও গবেষণাগার স্থাপন, ভূমিহীন-গৃহহীনদের ঘর ও জমি প্রদান, মুক্তিযোদ্ধা প্রতিবন্ধী বিধবা ভাতা প্রদানসহ কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি।

---আওয়ামী লীগ সভাপতি বলেন, ভূমিহীন-গৃহহীন আর দারিদ্র্য থাকবে না। আমরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করছি। আগামীতে ক্ষমতায় আসলে স্মার্ট বাংলাদেশ গঠন করবো।

আগামী ৭ জানুয়ারি নির্বাচনের দিন সকালে উঠে সকলকে ভোট প্রদানের জন্য কেন্দ্রে যাওয়ার কথা বলেন এবং নৌকার প্রার্থীকে জয়ী করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।



আর্কাইভ

যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী