শিরোনাম:
ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

BBC24 News
শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » সামরিক সহযোগিতা নিশ্চিত করতে জার্মানি ও ফ্রান্স সফর: জেলেনস্কি
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » সামরিক সহযোগিতা নিশ্চিত করতে জার্মানি ও ফ্রান্স সফর: জেলেনস্কি
১৮৭ বার পঠিত
শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সামরিক সহযোগিতা নিশ্চিত করতে জার্মানি ও ফ্রান্স সফর: জেলেনস্কি

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার সঙ্গে ইউক্রেনের যুদ্ধ তৃতীয় বছরের পা রাখতে চলেছে। তবে এখনও যুদ্ধ থামার কোনও লক্ষণ নেই। বরং ইউক্রেনের একাধিক স্থানে নতুন করে রুশ হামলার খবর পাওয়া যাচ্ছে। এরই মধ্যে ইউক্রেনে যুদ্ধকালীন সহায়তা নিশ্চিত করতে (১৬ ফেব্রুয়ারি) বার্লিন ও প্যারিস সফরের যাচ্ছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, গুরুত্বপূর্ণ সামরিক সহায়তা এবং দ্বিপাক্ষিক নিরাপত্তা প্রতিশ্রুতিতে স্বাক্ষর করতে শুক্রবার জার্মানি এবং ফ্রান্স সফর করবেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট।

এই সফরের খবর এমন সময় এলো যখন পূর্বাঞ্চলীয় আভদিভকা শহরে রুশ বাহিনীকে আটকাতে প্রাণপণ চেষ্টা করছে ইউক্রেনের সেনারা।তবে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এবং জার্মান চ্যান্সেলর ওলাফ শোলজের সঙ্গে স্বাক্ষরিত হতে যাওয়া এই চুক্তির বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।

---দেশটিতে মার্কিন সামরিক সহায়তা পৌঁছাতে কয়েক মাস ধরে বিলম্ব হওয়ায় জনশক্তি এবং গোলাবারুদ মজুদের ঘাটতির মুখে পড়েছে ইউক্রেন। এরই মধ্যে এই অঞ্চল থেকে আংশিক সেনা প্রত্যাহারের গুঞ্জনও শোনা গেছে।

ইউক্রেনের জনপ্রিয় সেনাপ্রধান ভ্যালেরি জালুঝনিকে স্থলাভিষিক্ত করার পর এটিই জেলেনস্কির প্রথম বিদেশ সফর। তখন সামরিক কমান্ডেরও রদবদল করেছেন তিনি।



আর্কাইভ

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক
জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত
সাংবাদিককে হুমকি গ্রহণযোগ্য নয়: মিলার
উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি
নিউইয়র্কের আদালতে ট্রাম্পকে ৯ হাজার ডলার জরিমানা
উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশে অপপ্রচার চালানো হয় : আরাফাত
অর্থ পাচারের মামলায় জামিন পেলেন ড. ইউনূস
রাফায় অভিযানের হুঁশিয়ারি ইসরাইলের, সতর্কবার্তা জাতিসংঘের