শিরোনাম:
●   বাংলাদেশে মাতৃ মৃত্যুহার নিয়ন্ত্রণের সাফল্যের প্রশংসা করেন : জাতিসংঘ ●   সরকার ও জনগণের সমন্বয়ে সমস্যা সমাধান হবে : তথ্য প্রতিমন্ত্রী ●   বাংলাদেশের সঙ্গে সামনে তাকাতে চাই, পেছনে নয়: ডোনাল্ড লু ●   অবশেষে স্বজনদের কাছে ফিরলেন নাবিকরা ●   বিশ্বে উদ্ধাস্তুর সংখ্যা সাড়ে ৭ কোটি ●   মার্কিন স্যাংশন, ভিসানীতি পরোয়া করে না আ. লীগ: কাদের ●   ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ●   দেশে বজ্রপাত নিরোধযন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স ●   বাংলাদেশে বিনিয়োগ ও হজ ভিসার সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ●   একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে
ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
শনিবার, ৯ মার্চ ২০২৪
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » হাতির পিঠে চড়ে আসামে মোদি
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » হাতির পিঠে চড়ে আসামে মোদি
৪৮৫ বার পঠিত
শনিবার, ৯ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হাতির পিঠে চড়ে আসামে মোদি

---বিবিসি২৪নিউজ,অমিত ঘোষ দিল্লি থেকে: হাতির পিঠে চড়ে আসাম রাজ্যের কাজিরাঙা জাতীয় উদ্যান ঘুরে দেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার সকালে তিনি এ উদ্যানের কিছু অংশ জিপ গাড়িতে চড়েও ঘুরে দেখেন।

এবারই প্রথম কাজিরাঙা জাতীয় উদ্যান পরিদর্শনে এসেছেন নরেন্দ্র মোদি। আসাম রাজ্য সরকারের বনদপ্তর সূত্রে জানানো হয়, প্রধানমন্ত্রী প্রথমে কোহোরা রেঞ্জের মিহিমুখ এলাকায় হাতির পিঠে চড়েন। কিছু অংশ পরিদর্শনের পরে একই রেঞ্জের ভিতরে জিপে চড়ে ভ্রমণ করেন। এ সময় প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ছিলেন কাজিরাঙ্গা জাতীয় উদ্যানের পরিচালক সোনালী ঘোষ ও অন্যান্য ঊর্ধ্বতন বন কর্মকর্তারা।ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে জওহরলাল নেহরু ১৯৫৭ সালে কাজিরাঙা সাফারি পার্ক পরিদর্শন করেছিলেন। এরপর ইন্দিরা গান্ধীও দুইবার কাজিরাঙা ভ্রমণ করেছিলেন। প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ১৯৮৮ সালে একবার কাজিরাঙায় গিয়েছিলেন। এরপর আজ প্রধানমন্ত্রী হিসেবে কাজিরাঙায় গেলেন নরেন্দ্র মোদি।

দুই দিনের সফরে উত্তর-পূর্ব ভারত গিয়েছেন নরেন্দ্র মোদি। গতকাল শুক্রবার তেজপুর বিমানবন্দর থেকে হেলিকপ্টারে চেপে তিনি পানবাড়ি যান। সেখান থেকে গাড়িতে চড়ে সড়কপথে কাজিরাঙায় পৌঁছান। কোহরা রেঞ্জের অতিথিশালায় রাত কাটানোর পর আজ শনিবার সকালে তিনি কাজিরাঙা জঙ্গল পরিদর্শনে বের হন।

কাজিরাঙ্গা জঙ্গল পরিদর্শন শেষে শনিবারই যোরহাটে একটি নির্বাচনী জনসভায় যোগ দেন তিনি। পাশাপাশি আসামের প্রায় ১৮ হাজার কোটি রুপির বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। আসামের পর আজই শিলিগুড়িতে জনসভা করার কথা রয়েছে প্রধানমন্ত্রী মোদির। শিলিগুড়ি থেকে সোজা অরুনাচল প্রদেশে যাওয়ার কথা তার।



আর্কাইভ

সরকার ও জনগণের সমন্বয়ে সমস্যা সমাধান হবে : তথ্য প্রতিমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে সামনে তাকাতে চাই, পেছনে নয়: ডোনাল্ড লু
অবশেষে স্বজনদের কাছে ফিরলেন নাবিকরা
বিশ্বে উদ্ধাস্তুর সংখ্যা সাড়ে ৭ কোটি
মার্কিন স্যাংশন, ভিসানীতি পরোয়া করে না আ. লীগ: কাদের
ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু
দেশে বজ্রপাত নিরোধযন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে
ইসরাইল বিরোধী বিক্ষোভে যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার
রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী শোইগু পদ থেকে সরিয়ে দিচ্ছেন পুতিন