শিরোনাম:
●   মধ্যপ্রাচ্যের সংঘাতে দেশের অর্থনীতিতে প্রভাব আসতে পারে: প্রধানমন্ত্রী ●   ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে ঢোকা অভিবাসীদের ২১% বাংলাদেশি ●   বাংলাদেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে ●   জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেল বাংলাদেশ ●   আবারও বাংলাদেশে আসছেন মার্কিন মন্ত্রী ডোনাল্ড লু ●   সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সিইসি ●   ইসরাইল- হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস ●   কাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু ●   ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ইইউ ●   জলবায়ুর পরিবর্তন মোকাবেলায় প্রকৌশলীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে : প্রধানমন্ত্রী
ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ১ মার্চ ২০২০
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড » কলকাতা আসতেই বিক্ষোভের মুখে অমিত শাহ
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড » কলকাতা আসতেই বিক্ষোভের মুখে অমিত শাহ
১০৯৫ বার পঠিত
রবিবার, ১ মার্চ ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কলকাতা আসতেই বিক্ষোভের মুখে অমিত শাহ

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেক: সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যে সহিংসতার আগুনে রক্তাক্ত ভারতের রাজধানী। সিএএ-র প্রতিবাদে বিক্ষোভের ছবি দেখা গিয়েছে পশ্চিমবাংলাতেও। এই প্রেক্ষাপটে সিএএ-র সমর্থনে প্রচারে রবিবার কলকাতায় এলেন অমিত শাহ। কলকাতায় বিমানবন্দরে নামতেই তিনি বিক্ষোভের মুখে পড়েন। এছাড়া পার্ক সার্কাসসহ বিভিন্ন স্থানে অমিতের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ করতে দেখা যায় কংগ্রেস সমর্থক ও বামদের।বিক্ষোভকারীদের কালো পতাকা প্রদর্শন, ‘গো-ব্যাক অমিত শাহ’ লেখা পোস্টার নিয়ে শ্লোগান দিতে দেখা যায়। মূলত সিএএ ও এনপিআরের প্রয়োজনীয়তার কথা তুলে ধরতেই তার এখানে আসা বলে জানাচ্ছে বিজেপি সূত্র। এর প্রতিবাদে পশ্চিমবাংলায় বিক্ষোভ করেছে তৃণমূল ও বামরা। সকাল ১১টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন দেশটির এই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর রাজারহাটে চলে যান। সেখানে এনএসজি-র একটি অনুষ্ঠানে অংশ নেন তিনি। পরে দুপুর দুইটা ৩০ মিনিটে সিএএ-র সমর্থনে শহীদ মিনারে এক সভায় যোগ দেন অমিত শাহ।
উল্লেখ্য, সিএএ-র বিরুদ্ধে রাজ্যে প্রতিবাদ-বিক্ষোভে চললেও বিমানবন্দর ও সভায় অমিত শাহকে অভিনন্দন জানিয়েছে রাজ্য বিজেপি। সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বাংলাতেও তীব্র আন্দোলন চলছে। এর মধ্যেই পশ্চিমবঙ্গে এসে বিক্ষোভের মুখে পড়লেন অমিত শাহ। সূত্র : নিউজ এইট টিন, এই সময় ও আনন্দবাজার পত্রিকা।



আর্কাইভ

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে ঢোকা অভিবাসীদের ২১% বাংলাদেশি
বাংলাদেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে
জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেল বাংলাদেশ
আবারও বাংলাদেশে আসছেন মার্কিন মন্ত্রী ডোনাল্ড লু
সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সিইসি
ইসরাইল- হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস
কাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ইইউ
পারমাণবিক অস্ত্রের মহড়ার নির্দেশ পুতিনের
টাইটানিক সিনেমার অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন