শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ১৫ নভেম্বর ২০২০
প্রথম পাতা » জেলার খবর | পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » ময়মনসিংহে কবর থেকে লাশ নিয়ে কঙ্কাল বানাতো একটি চক্র গ্রেফতার
প্রথম পাতা » জেলার খবর | পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » ময়মনসিংহে কবর থেকে লাশ নিয়ে কঙ্কাল বানাতো একটি চক্র গ্রেফতার
১৮৩২ বার পঠিত
রবিবার, ১৫ নভেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ময়মনসিংহে কবর থেকে লাশ নিয়ে কঙ্কাল বানাতো একটি চক্র গ্রেফতার

---বিবিসি২৪নিউজ, নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ শহরের কবর থেকে লাশ তুলে নিয়ে ক্যামিকেল মিশিয়ে প্রক্রিয়াজাতের মাধ্যমে কঙ্কাল বানাতো একটি চক্র। ময়মনসিংহ শহরের একটি বাসায় চলত প্রক্রিয়াজাতকরণের কাজ। পরে সুযোগ মতো হালুয়াঘাটসহ বিভিন্ন সীমান্ত দিয়ে কঙ্কালগুলো দেশের বাইরে পাচার করা হতো। বেচা হতো দেশীয় ক্রেতার কাছেও।

গোপন খবরে শনিবার দিবাগত গভীর রাতে ময়মনসিংহ নগরীর রামকৃষ্ণ মিশন রোডের অভিযান চালিয়ে ওই চক্রের এক সদস্যকে আটক করেছে কতোয়ালী থানা পুলিশ। পরে তার হেফাজতে থাকা দুই বস্তা মানব কঙ্কাল ও ১২টি খুলি ও কঙ্কাল প্রক্রিয়াজাত করার ক্যামিকেল উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, পাচারের জন্য মানুষের কঙ্কাল মজুদ করা হচ্ছে এমন খবরে শনিবার রাত ২টা থেকে কোতোয়ালি মডেল থানা পুলিশ সেখানে অভিযান শুরু করে। ভোর ৪টা পর্যন্ত চলা অভিযানে আটক করা হয় বাপ্পি (৩০) নামে এক যুবককে। তিনি নগরীর কালিবাড়ি কবরখানা এলাকার আবুল হোসেনের ছেলে। অভিযানে বাপ্পির হেফাজতে থাকা কার্টনভর্তি ১২টি মানবদেহের কঙ্কাল উদ্ধার করা হয়। উদ্ধার হয় দুই বস্তা হাড়। একই সঙ্গে মৃতদেহ দ্রুত প্রক্রিয়াজাত করে কঙ্কাল করার ক্যামিকেলও উদ্ধার করা হয়। হালুয়াঘাট সীমান্ত দিয়ে আজকেই দেশের বাইরে পাচারের কথা ছিলো কঙ্কালগুলো।

পরে রবিবার দুপুরে পুলিশের পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

পুলিশ জানায়, বাপ্পি দীর্ঘদিন ধরে কঙ্কালের ব্যবসার সঙ্গে জড়িত। ইতোপূর্বে তিনি একবার কঙ্কালসহ গ্রেপ্তার হয়েছিলেন। ওই মামলায় জেলও খেটেছেন। কিন্তু এরপরও তার ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন। বাপ্পিসহ বেশ কয়েক সদস্যের একটি চক্র জড়িত কঙ্কাল চুরির সঙ্গে। কবর থেকে মরদেহগুলো তুলে ক্যামিকেলের মাধ্যেম প্রক্রিয়াজাত করা হতো। পরে সেগুলো দেশীয় ক্রেতার পাশাপাশি দেশের বাইরেও বিক্রি হতো।

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকাদার বলেন, গোপনসূত্রে খবর পেয়ে বাপ্পি নামে এক যুবককে আটক করা হয়। উদ্ধারকৃত খুলি ও মানবদেহের শরীরের বিভিন্ন হাড় দেশের বাইরে পাচারের প্রক্রিয়া চলছিল। চক্রের সঙ্গে জড়িত অন্যদেরও দ্রুত আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ।



আর্কাইভ

ইসরায়েলি সেনাবাহিনী মানবাধিকার লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে ইইউ
ভারত-বাংলাদেশ সম্পর্কে নাটকীয় উন্নতি হয়েছে: জয়শঙ্কর
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৫
ইসরায়েল-সৌদি সম্পর্ক ‘স্বাভাবিক’ করতে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা চুক্তি সম্পন্ন: ব্লিংকেন
বাংলাদেশে ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড
শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধের নির্দেশনা
বাংলাদেশে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
ভারতে কোনো স্বৈরাচার নেই: মোদি
বাংলাদেশে বিনিয়োগ করবে অস্ট্রিয়া