শিরোনাম:
●   ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে ঢোকা অভিবাসীদের ২১% বাংলাদেশি ●   বাংলাদেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে ●   জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেল বাংলাদেশ ●   আবারও বাংলাদেশে আসছেন মার্কিন মন্ত্রী ডোনাল্ড লু ●   সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সিইসি ●   ইসরাইল- হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস ●   কাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু ●   ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ইইউ ●   জলবায়ুর পরিবর্তন মোকাবেলায় প্রকৌশলীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে : প্রধানমন্ত্রী ●   পারমাণবিক অস্ত্রের মহড়ার নির্দেশ পুতিনের
ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ৭ জুন ২০২১
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » সিলেটে দুই দফা ভূকম্পনের পর আতঙ্কিত মানুষজন
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » সিলেটে দুই দফা ভূকম্পনের পর আতঙ্কিত মানুষজন
৬৪৯ বার পঠিত
সোমবার, ৭ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে দুই দফা ভূকম্পনের পর আতঙ্কিত মানুষজন

---বিবিসি২৪নিউজ, নিজস্ব প্রতিনিধিঃ সিলেটে দেড় মিনিটের মধ্যে দুই দফা ভূকম্পন অনুভূত হয়েছে। এতে সিলেট নগরের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে পড়ে। আজ সোমবার সন্ধ্যা ৬টা ২৯ মিনিটে ও ৬টা ৩০ মিনিটের দিকে দুই দফা ভূকম্পনে কেঁপে ওঠে সিলেট। এতে নগরের বিভিন্ন বিপণিবিতান ও আবাসিক ভবনের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেককে সড়কে অবস্থান করতে দেখা যায়।

এর আগে সিলেটে গত ৩০ মে ভোর ৪টা ৩৫ মিনিটের দিকে ও শনিবার সকাল এবং দুপুরে পাঁচ দফা ভূকম্পন অনুভূত হয়। সব কটির উৎপত্তিস্থল ছিল সিলেট অঞ্চলে।

নগরের কাজী ইলিয়াস এলাকার বাসিন্দা মনসুর উদ্দিন বলেন, হঠাৎই ভূকম্পনে আতঙ্কিত হয়ে তিনি চারতলা ভবন থেকে দৌড়ে বাড়ির নিচে নেমে আসেন। একই এলাকার বাসিন্দা ব্যাংক কর্মকর্তা সামসুল ইসলাম ও জ্যোৎস্না বেগম বলেন, ভূকম্পনে ভবনটি হঠাৎই কেঁপে ওঠে। এ সময় তড়িঘড়ি করে বাড়ির নিচে নামতে গিয়ে আরেক দফা কম্পন অনুভূত হয়। গতবারের মতো কয়েক দফা কম্পন হতে পারে চিন্তা করে ভবনে উঠতে ভয় পাচ্ছেন তিনি।

ঢাকা আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মুমিনুল ইসলাম বলেন, সোমবার সন্ধ্যা ছয়টা ২৯ মিনিট ৩১ সেকেন্ডে এ ভূকম্পন অনুভূত হয়। এর উৎপত্তিস্থল সিলেট অঞ্চলে। ঢাকা থেকে উত্তর-পূর্ব দিকে উৎপত্তিস্থলের দূরত্ব ১৮৮ কিলোমিটার। রিখটার স্কেলে মাত্রা ছিল ৩ দশমিক ৮।

সিলেটে সম্প্রতি কয়েক দফা ভূকম্পনের কারণে আতঙ্কে রয়েছেন বাসিন্দারা। সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরের ঝুঁকিপূর্ণ ২৪টি ভবনের তালিকা প্রকাশ করা হয়েছে। অন্যদিকে ভূমিকম্পের কারণে ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরের অভ্যন্তরে তিনটি বিপণিবিতান বন্ধ রাখা হয়েছে।



আর্কাইভ

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে ঢোকা অভিবাসীদের ২১% বাংলাদেশি
বাংলাদেশে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে
জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেল বাংলাদেশ
আবারও বাংলাদেশে আসছেন মার্কিন মন্ত্রী ডোনাল্ড লু
সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সিইসি
ইসরাইল- হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস
কাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ইইউ
পারমাণবিক অস্ত্রের মহড়ার নির্দেশ পুতিনের
টাইটানিক সিনেমার অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন