শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
রবিবার, ৬ মার্চ ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেনের এস-৩০০ ও বিমান ধ্বংস করেছে রাশিয়া-রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেনের এস-৩০০ ও বিমান ধ্বংস করেছে রাশিয়া-রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি
৪৩৩ বার পঠিত
রবিবার, ৬ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউক্রেনের এস-৩০০ ও বিমান ধ্বংস করেছে রাশিয়া-রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সে দেশের সামরিক বাহিনী দীর্ঘ পাল্লার হাই প্রিসিশন ক্ষেপণাস্ত্রের মাধ্যমে হামলা চালিয়ে ইউক্রেনের স্টারোকোস্তিয়ানতিনিভ বিমান ঘাঁটি অকার্যকর করে দিয়েছে।

একইসঙ্গে গত ২৪ ঘন্টায় ইউক্রেন নিয়ন্ত্রিত একটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস এবং ১০টি বিমান ও হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেনকভ এসব তথ্য জানিয়েছেন।

এদিকে ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী মারিয়াপোলের সিটি কাউন্সিল আজ (রোববার) জানিয়েছে, তারা শহর থেকে নতুন করে বেসামরিক জনগণকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়ায় প্রচেষ্টা শুরু করবে। গতকাল রাশিয়া পাঁচ ঘণ্টার জন্য সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করলেও তা দফায় দফায় লঙ্ঘন করা হয়। এজন্য দুপক্ষই পরস্পরকে দোষারোপ করেছে।

ইউক্রেনের এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংসের দাবি করেছে রাশিয়া
অপরদিকে, ইউক্রেনকে যুদ্ধবিমান সরবরাহ করার জন্য পোল্যান্ডের সাথে একটি চুক্তির প্রক্রিয়া নিয়ে কাজ করছে আমেরিকা। ওয়াশিংটন দাবি করছে- ইউক্রেনের চাপের কারণে তারা এই বিমান দিচ্ছে এবং এর ফলে ইউক্রেনের সামরিক বাহিনী রাশিয়ার বিমান হামলা মোকাবেলা করতে সক্ষম হবে।

গতকাল ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ভিডিও কলের মাধ্যমে আমেরিকার প্রায় ৩০০ আইন প্রণেতার কাছে আরো তহবিল সরবরাহ, তার দেশের আকাশসীমায় নো ফ্লাই জোন গঠন এবং রাশিয়ার তেল আমদানির ওপর নিষেধাজ্ঞা আরোপের আবেদন জানান। মার্কিন আইন প্রণেতারা তার অনুরোধে সাড়া দিয়ে এক হাজার কোটি ডলারের সহযোগিতা প্যাকেজ দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।



আর্কাইভ

ইতিহাসের সর্বোচ্চ সোনার অলংকার দাম রেকর্ড
সৌদিতে প্রথমবারের মতো র‌্যাম্পে হাঁটলেন নারী মডেলরা
বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট
১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য
র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না: যুক্তরাষ্ট্র
গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে