শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

BBC24 News
মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | শিরোনাম | সাবলিড » জার্মানিতে ৪০টিরও বেশি দেশ নিয়ে জরুরি আলোচনা-যুক্তরাষ্ট্রের
প্রথম পাতা » আর্ন্তজাতিক | শিরোনাম | সাবলিড » জার্মানিতে ৪০টিরও বেশি দেশ নিয়ে জরুরি আলোচনা-যুক্তরাষ্ট্রের
১৩৪ বার পঠিত
মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জার্মানিতে ৪০টিরও বেশি দেশ নিয়ে জরুরি আলোচনা-যুক্তরাষ্ট্রের

---বিবিসি২৪নিউজ,ইইউ প্রতিনিধি :যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন মঙ্গলবার বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন “কখনো কল্পনা করেননি যে, সমগ্র বিশ্ব ইউক্রেনের পেছনে এত দ্রুত ও সুনিশ্চিতভাবে দাঁড়িয়ে যাবে।“ ইউক্রেনের জন্য নিরাপত্তা সহায়তা সমন্বয়ের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের আয়োজিত এক সভায় তিনি একথা বলেন। সভায় ৪০টিরও বেশি দেশ অংশ নিয়েছে।

অস্টিন ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের কিয়েভ সফরের পরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কিয়েভ সফরে তারা ইউক্রেনের জন্য আরও সামরিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং এ বিষয়ে সহায়তার জন্য অন্যান্য দেশগুলোকে একত্রিত করা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরফ বিপদ সম্পর্কে সতর্ক করে বলেছেন, এই সংঘর্ষ তৃতীয় বিশ্বযুদ্ধে রূপান্তরিত হতে পারে। সোমবার তিনি বলেন “নেটো মূলত রাশিয়ার সাথে একটি প্রক্সি যুদ্ধে লিপ্ত।“

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দ্যমিত্র কুলেবা পরে টুইট করেছেন যে, রাশিয়া “ইউক্রেনকে সমর্থন করা থেকে বিশ্বকে ভয় দেখানোর শেষ আশা” হারিয়েছে।লাভরফ গুতেরেস এবং জাতিসংঘের সংলাপের আকাঙ্ক্ষাকে স্বাগত জানিয়েছেন। তিনি পশ্চিমা সরকারগুলোকে বহুপাক্ষিকতার নীতি লঙ্ঘন করার এবং বিশ্বের প্রতি একতরফা দৃষ্টিভঙ্গি গ্রহণ করার অভিযোগে অভিযুক্ত করেছেন।

এদিকে মঙ্গলবার জাতিসংঘের শরণার্থী সংস্থা বলেছে, তাদের ধারণা, সংঘর্ষের ফলে শেষ পর্যন্ত ৮৩ লাখ মানুষ ইউক্রেন থেকে পালিয়ে যেতে পারে। ফেব্রুয়ারির শেষের দিকে রাশিয়ার আক্রমণের পর থকে এখন পর্যন্ত ৫৩ লাখ শরণার্থী দেশত্যাগ করেছে, ২৯ লাখেরও বেশি মানুষ পোল্যান্ডে গেছে। মুখপাত্র শাবিয়া মান্টু সাংবাদিকদের বলেন, ইউক্রেনের মধ্যে আরও ৭৭ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছে।



আর্কাইভ

যেভাবে রাশিয়ার কাছে থেকে বিশাল ভূখণ্ড আলাস্কা কিনে ছিল আমেরিকার
শীতের আগেই যুদ্ধ শেষ করতে হবে, জি-৭ বৈঠকে জেলেনস্কি
রুশ নিয়ন্ত্রিত মারিউপোলের একটি বাড়ি থেকে ১০০ লাশ উদ্ধার
সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি করোনায় আক্রান্ত
ঋণখেলাপির কবলে- রাশিয়া
পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় ২ কোটি ৯ লাখ
যুক্তরাষ্ট্রে নারীদের স্বাস্থ্য ও জীবন হুমকির মুখে- প্রেসিডেন্ট জো বাইডেন
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ
জুলাই থেকে নিয়মিত কানাডা যাবে বিমান
এবার গর্ভপাত আইন সংস্কার করতে চলেছে জার্মানি