শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » অন্য দেশের সম্পদ লুট করে পশ্চিমারা উন্নত : পুতিন
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » অন্য দেশের সম্পদ লুট করে পশ্চিমারা উন্নত : পুতিন
৫৮৮ বার পঠিত
বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অন্য দেশের সম্পদ লুট করে পশ্চিমারা উন্নত : পুতিন

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, অন্য দেশগুলোর সম্পদ লুট করে পশ্চিমা দেশগুলো আজকের অবস্থানে পৌঁছেছে। তারা উন্নয়নের মডেল উপস্থাপন করতে পারে না।

পশ্চিমা শব্দটি দিয়ে তিনি ইউরোপ ও আমেরিকাকে বুঝিয়েছেন।

তিনি আজ (বুধবার) এক ভাষণে আরও বলেছেন, বর্তমান বিশ্বে উন্নয়নের যে মডেল উপস্থাপন করা হয়েছে তা এসেছে পাশ্চাত্যের দেশগুলোর পক্ষ থেকে। আর এই দেশগুলোর উন্নত অবস্থানের পেছনে রয়েছে অন্য দেশগুলোর সম্পদ লুণ্ঠনের ইতিহাস। তারা লুটতরাজের মাধ্যমে আজকের অবস্থান কব্জা করেছে।

পুতিন আরও বলেন, পশ্চিমারা নিজেরা অন্যের সম্পদ লুট করে এখন সেই সম্পদের ওপর দাঁড়িয়ে উন্নয়নের মডেল উপস্থাপন করছে। আগামীর বিশ্বের জন্য তাদের আসলে কোনো মডেল উপস্থাপনের অবস্থা নেই।

রুশ প্রেসিডেন্ট বলেন, বিশ্বের অন্য দেশগুলো উন্নয়নের নতুন মডেল উপস্থাপন করতে পারে বলে ভয়ে রয়েছে পশ্চিমা দেশগুলোর নেতৃস্থানীয় ব্যক্তিত্বরা।

এর আগে পুতিন বলেছিলেন, এক মেরু কেন্দ্রিক বিশ্বের ইতি ঘটেছে। ইউরোপীয় ইউনিয়ন এরিমধ্যে রাজনৈতিক কর্তৃত্ব হারিয়েছে, সেখানকার নেতৃস্থানীয় ব্যক্তিত্বরা অন্যদের তালে নাচানাচি করছে এবং জনগণের ক্ষতি করছে।



আর্কাইভ

বাংলাদেশে তীব্র তাপপ্রবাহ: সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
শান্তিচুক্তি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ
মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত