শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২
প্রথম পাতা » এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » সিঙ্গাপুর ছাড়লেন শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট রাজাপাকসে
প্রথম পাতা » এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » সিঙ্গাপুর ছাড়লেন শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট রাজাপাকসে
৪২০ বার পঠিত
বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিঙ্গাপুর ছাড়লেন শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট রাজাপাকসে

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ শ্রীলঙ্কার উৎখাত হওয়া প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে বৃহস্পতিবার থাইল্যান্ডের উদ্দেশে সিঙ্গাপুর ছেড়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনের বরাতে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই এখবর জানিয়েছে।

রাজাপাকসে সিঙ্গাপুর থেকে ব্যাংককগামী একটি ফ্লাইটে চড়েছেন। এর একদিন আগে থাইল্যান্ড নিশ্চিত করেছে যে, শ্রীলঙ্কার বর্তমান সরকারের পক্ষ থেকে রাজাপাকসের সফরের অনুমতির জন্য অনুরোধ পাঠিয়েছে।

সিঙ্গাপুরের ইমিগ্রেশন অ্যান্ড চেক পয়েন্ট কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার রাজাপাকসে সিঙ্গাপুর ত্যাগ করেছেন।

গত ১৪ জুলাই মালদ্বীপ হয়ে সিঙ্গাপুরে পালিয়ে যান গোটাবায়া রাজাপাকসে। এর আগে নিজ দেশের ভয়াবহ অর্থনৈতিক সংকটের জেরে নজিরবিহীন বিক্ষোভের মুখে পড়েন তিনি। হাজার হাজার বিক্ষোভকারী ঢুকে পড়ে তার সরকারি বাসভবনে।

পালিয়ে যাওয়ার পর প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করেন সাবেক সেনা কর্মকর্তা গোটাবায়া রাজাপাকসে। মাঝপথে পদত্যাগ করা শ্রীলঙ্কার প্রথম প্রেসিডেন্ট তিনি।

শ্রীলঙ্কার ছেড়ে যাওয়ার পর প্রকাশ্যে কোথাও দেখা দেননি গোটাবায়া রাজাপাকসে। এই মাসে সিঙ্গাপুর সরকার জানায় তারা শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্টকে কোনও দায়মুক্তি কিংবা বাড়তি সুবিধা দেবে না।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুত চ্যান-ও-চা বুধবার নিশ্চিত করেছেন, মানবিক কারণে ৭৩ বছর বয়সী লঙ্কান নেতাকে সাময়িকভাবে থাইল্যান্ড সফরের অনুমতি দেওয়া হয়েছে। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, অন্য দেশে স্থায়ী রাজনৈতিক আশ্রয়ের খোঁজে থাকা অবস্থায় এখানে কোনও রাজনৈতিক কর্মকাণ্ডে জড়াবেন না।

থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, রাজাপাকসে থাইল্যান্ড ৯০ দিন থাকতে পারবেন। কারণ তিনি কূটনৈতিক পাসপোর্টধারী। শ্রীলঙ্কার সরকার তার সফরের বিরোধিতা করেনি। থাই সরকার তার আবাসনের ব্যবস্থা করবে না। কলম্বোর সঙ্গে এই সফর কোনও বিরোধ সৃষ্টি করবে না।



আর্কাইভ

যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী