শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২
প্রথম পাতা » প্রিয়দেশ | রাজনীতি | শিরোনাম | সাবলিড » পল্টনে ঘোষণা দিয়েও গেলেন না: বিএনপিকে কাদের
প্রথম পাতা » প্রিয়দেশ | রাজনীতি | শিরোনাম | সাবলিড » পল্টনে ঘোষণা দিয়েও গেলেন না: বিএনপিকে কাদের
৩১১ বার পঠিত
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পল্টনে ঘোষণা দিয়েও গেলেন না: বিএনপিকে কাদের

---বিবিসি২৪নিউজ, নিজস্ব প্রতিবেদক ঢাকাঃ ঘোষণা দিয়েও নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে না পেরে গোলাপবাগ মাঠে সমাবেশ করার মধ্য দিয়ে বিএনপির অর্ধেক পরাজয় হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘আজকে কী? পল্টনে গেলেন না? গেলেন না? হাফ ডিফিট হয়ে গেছে।’

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে শনিবার সাভারের রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজ মাঠের ঢাকা জেলা আওয়ামী লীগের জনসভায় তিনি এসব কথা বলেন।

নয়াপল্টনেই সমাবেশ করা হবে- বিএনপি নেতাদের এমন হুঙ্কার বক্তব্যের পর নানান ঘটনা আর নাটকীয়তা শেষে আজ (শনিবার) বিকল্প ভেন্যু রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ করেছে বিএনপি।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নয়াপল্টনের অফিস… ১০ তারিখে সমাবেশ, অনুমতি পায়নি। অনুমতি পাওয়ার আগেই তারা কী করেছে? তারা সেখানে প্রস্তুতি নিয়েছে। পুলিশ পরে তল্লাশি করে সেখানে কী পেল? ১৬০ বস্তা চাল, ওই যে হান্ডি-পাতিল, মশারি-বিছানা, সব নিয়ে পিকনিক পার্টি শুরু করেছে এই নয়াপল্টনকে ঘিরে।’

এ সময় ওবায়দুল কাদের সমাবেশ ঘিরে নয়াপল্টনে সংঘর্ষের জন্য বিএনপিকেই দায়ী করেন। তিনি বলেন, পুলিশের ওপর বিএনপিই হামলা করে সেদিন। পুলিশের ওপর হামলা, পুলিশ কি দাঁড়িয়ে ললিপপ খাবে? পুলিশের ওপর হামলা চালাবে, পুলিশ কি দাঁড়িয়ে চুপ করে থাকবে? আত্মরক্ষা তাদেরও করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসিত করেছে বিএনপি, দেওয়া হয়েছে পুরস্কার। পাঁচবারের দুর্নীতিতে চ্যাম্পিয়ন খালেদা জিয়া। এতিমের টাকা আত্মসাৎ করায় কারাদণ্ড হয়েছে। আজকে প্রধানমন্ত্রীর উদারতায় তিনি বাসায় আছেন, নিরাপদে আছেন। বিএনপি কি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করেছে? পাঁচ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন খালেদা জিয়া। এই দুর্নীতিবাজের হাতে তো আমরা দেশ তুলে দিতে পারি না।

বিএনপির সাত সংসদ সদস্য পদত্যাগের বিষয়ে তিনি বলেন, আপনাদের সাতজন গেলে জাতীয় সংসদ অচল হয়ে পড়বে এটা ভাবার কোনো কারণ নেই। এই ভুলের জন্য বিএনপিকে অনুতাপ করতে হবে। আমরা তাদের তাড়িয়ে দিইনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির কার্যালয় থেকে ১৬০ বস্তা চাল পাওয়া, হাড়ি-পাতিল, মশারির কয়েল- এগুলো দিয়ে তারা পিকনিক পার্টি শুরু করতে চেয়েছিল। এমনকি তারা এর আগের সমাবেশেও এই কাজ করেছে, কোথা থেকে এই টাকা আসে? কোথা থেকে আসে এত টাকা, কোন ব্যবসায়ী, শিল্পপতি এত টাকা দিয়েছে আমরা সবই জানি। সময়মতো প্রকাশ করা হবে।

বিদেশি রাষ্ট্রদূতদের উদ্দেশে তিনি বলেন, আমরা কারো ব্যাপারে নাক গলাই না। আমাদের ব্যাপারে মাথা ঘামানো হয় কেন? আমাদের বিদেশি বন্ধুরা ইতোমধ্যে অনেকটাই বুঝতে পেরেছে। বিএনপি বিদেশি দূতাবাসে গিয়ে নালিশ করে। এর জন্য বিএনপির নাম বাংলাদেশ নালিশবাদী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিজয়ের মাসে পরাজিত হবে একাত্তরের পরাজিত শক্তি এবং তাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি। আন্দোলনে বিএনপিকে পরাজিত করব এবং আগামী নির্বাচনেও পরাজিত করা হবে।

তিনি বলেন, এই পদ্মা সেতু হওয়ায় বিএনপির মনে অনেক ব্যথা। আবার মেট্রোরেল হয়ে যাচ্ছে, বাংলাদেশে শতভাগ বিদুৎ, বিশ্ব সংকটের মধ্যেও বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এসব কারণে বিএনপি ঈর্ষানিত হচ্ছে।

এ সময় ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, অর্থপাচারের বিরুদ্ধে খেলা হবে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, মানুষ অনেক কষ্টে আছে, আমরা একটু বিপদে আছি। বিশ্ব সংকট, তবুও ভয় পাইনি আমরা। দশ তারিখ তো চলে গেল কোথায় বিএনপির নেতারা। বেগম জিয়া তো ক্ষমতা দখল করতে পারল না, উনি যেখানে ছিল সেখানেই আছে। তারেক জিয়া তো মুচলেকা দিয়ে লন্ডনে গিয়েছে। দেখতে দেখতে ১৫ বছর চলে গেল। তারেক রহমান আসবে কোন বছরে?

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে জনসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দিপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম বক্তব্য দেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ এবং স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এনামুর রহমান জনসভায় উপস্থিত ছিলেন।



এ পাতার আরও খবর

যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী

আর্কাইভ

যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী