শিরোনাম:
●   ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান ●   ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা ●   ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ●   ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস ●   মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত ●   প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী ●   ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ●   ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ●   কারাবন্দি থেকে আবারো গৃহবন্দি সু চি ●   আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ১৯ ফেব্রুয়ারী ২০২৩
প্রথম পাতা » আইন-আদালত | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » মাদ্রাসা শিশু ছাত্রকে ধর্ষণ, শিক্ষকের যাবজ্জীবন
প্রথম পাতা » আইন-আদালত | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » মাদ্রাসা শিশু ছাত্রকে ধর্ষণ, শিক্ষকের যাবজ্জীবন
৫৩৪ বার পঠিত
রবিবার, ১৯ ফেব্রুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাদ্রাসা শিশু ছাত্রকে ধর্ষণ, শিক্ষকের যাবজ্জীবন

---বিবিসি২৪নিউজ,আদালত প্রতিবেদক ঢাকা: ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সামছুন্নাহার মাদ্রাসার নয় বছরের শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে ওই প্রতিষ্ঠানের এক শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।রোববার এ মামলার রায় ঘোষণা করেন।

রায়ে যাবজ্জীবন সাজার পাশাপাশি আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডিত শিক্ষক মো. হাসমত আলীকে ঢাকার দক্ষিণখান থানার সরদার বাড়ি আলকাসিম মারকাজুত তাহফিজ মাদ্রাসার নাজারা বিভাগে কাজ করতেন। নিপীড়নের শিকার শিশুটিও নাজারা বিভাগের ছাত্র ছিল।

নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় আসামিকে এই সাজা দিয়েছে আদালত। ওই ধারায় বলা হয়েছে, যদি কোনো পুরুষ কোনো নারী বা শিশুকে ধর্ষণ করেন, তাহলে তিনি মৃত্যুদণ্ডে বা যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডনীয় হবেন এবং এর অতিরিক্ত অর্থদণ্ডে দণ্ডনীয় হবেন।

রায় ঘোষণার সময় হাসমত আলী আদালতে উপস্থিত ছিলেন বলে জানান সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্র পক্ষের বিশেষ কৌঁসুলি আলী আসগর স্বপন।

তিনি বলেন, রায় শুনে হাসমত আলী ও তার স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। বিচারকের রায় পড়া শেষে সাজা পরোয়ানা দিয়ে হাসমত আলীকে কারাগারে পাঠানো হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৯ সালের ২৬ নভেম্বর ওই শিক্ষার্থীকে ‘বলাৎকার’ করেন হাসমত আলী। বিষয়টি কাউকে না জানাতে হুমকি দেন তিনি। শিশুটি ঘটনাটি তার মাকে জানায়। পরে তার মা ওই বছরের ১ ডিসেম্বর দক্ষিণখান হাসমত আলীর বিরুদ্ধে মামলা করেন।

মামলার তদন্ত করে দক্ষিণখান থানার সাব-ইন্সপেক্টর সাইফুল ইসলাম হাসমত আলীর বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। পরের বছর ২০২০ সালের হাসমতের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করা হয়।



আর্কাইভ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর