শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ৭ মার্চ ২০২৩
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » গার্লফ্রেন্ডকে নিয়ে গোপনে বিলাসবহুল প্রাসাদে থাকেন পুতিন!
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » গার্লফ্রেন্ডকে নিয়ে গোপনে বিলাসবহুল প্রাসাদে থাকেন পুতিন!
৩০৬ বার পঠিত
মঙ্গলবার, ৭ মার্চ ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গার্লফ্রেন্ডকে নিয়ে গোপনে বিলাসবহুল প্রাসাদে থাকেন পুতিন!

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ‘কথিত’ গার্লফ্রেন্ড হিসেবে পরিচিত ৩৯ বছর বয়সী সাবেক জিমন্যাস্ট অ্যালিনা কাবায়েভা। পুতিন ও অ্যালিনাকে নিয়ে বেশ চাঞ্চল্যকর ও রসালো খবর নানা সময়ে আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনামে উঠে এসেছে। তাদেরকে নিয়ে ফের নতুন তথ্য এসেছে।

টেলিগ্রাফ ও ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, কড়া নিরাপত্তায় মোড়ানো বিলাসবহুল প্রাসাদে অ্যালিনার সঙ্গে গোপনে থাকছেন পুতিনও। সেখানে অ্যালিনার সন্তানরাও থাকছেন।

ইন্ডিপেনডেন্টের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, পুতিন তার প্রেমিকা ও সন্তানদের জন্য বিশাল এই প্রোপার্টি কিনতে গোপনে লাখ লাখ অর্থ ব্যয় করেছেন। রাশিয়ান অনুসন্ধানী নিউজ সাইট দি প্রজেক্টের প্রতিবেদন অনুসারে, মস্কো থেকে প্রায় ২৫০ মাইল উত্তর-পশ্চিমে ভালদাই হ্রদে পুতিনের এস্টেটের একটি ভিলায় থাকেন অ্যালিনা।

পুতিনে সেখানে অ্যালিনার জন্য ১২০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পত্তি কিনেছেন। অ্যালিনার এই প্রাসাদ নির্মাণের কাজ শুরু হয় ২০২০ সালে। এরপর তা শেষ করতে সময় লাগে টানা দুই বছর।

প্রায় ১৩ হাজার স্কয়ার ফিটের প্রাসাদ ‘রাশিয়ান দাছার’ আদলে কাঠ দিয়ে বানানো হয়। এটি নির্মাণের কাজ নিয়েছিলে রাশিয়ান ব্যবসায়ী ইউরি কোভালচুকের এক কোম্পানি। তিনি ‘পুতিনের ব্যাংকার’ হিসেবে পরিচিত।

অজ্ঞাত কর্মকর্তারা দি প্রজেক্টকে বলেছেন, তারা ওই প্রাসাদ প্রাঙ্গণে শিশুদের দেখেছেন এবং ২০১৬-২০২০ সালের মধ্যে স্যাটেলাইট ইমেজে ওই পরিবারের জন্য নির্মাণ করা খেলার মাঠ দেখা গেছে।

প্রাসাদের একটি কক্ষ বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে
তবে পুতিন ও অ্যালিনা দুইজনই কখনোই তাদের এই সম্পর্কের কথা স্বীকার করেনি। পুতিনের প্রাইভেট পার্টিতে অংশ নেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা বলেছেন, তারা কখনোই দুইজনকে একসঙ্গে দেখেননি কিন্তু তাদের যে সম্পর্ক নেই এই নিয়ে তাদের কোনো সন্দেহ নেই।

এর আগে গত বছরের মার্চে এক প্রতিবেদনে দাবি করা হয়, পুতিনের ইউনাইটেড রাশিয়া পার্টির প্রতিনিধিত্বকারী হিসেবে অ্যালিনা ছয় বছর এমপি ছিলেন। এছাড়া সাত বছরের বেশি সময় ধরে তিনি দেশটির ন্যাশনাল মিডিয়া গ্রুপের পরিচালনা পর্ষদের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত বছরের আগস্টে যুক্তরাষ্ট্রের ট্রেজারি বিভাগ অ্যালিনার ওপর নিষেধাজ্ঞাও আরোপ করে। ইউক্রেনে হামলার পর থেকেই রাশিয়ার অভিজাত নাগরিকদের ওপর যুক্তরাষ্ট্র বিধিনিষেধ আরোপ করছে।



আর্কাইভ

ইসরাইলের সঙ্গে সম্পর্কের বিষয়ে সৌদিকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি
সুন্দরবনের আগুন নেভাতে কাজ করছে নৌ ও বিমান বাহিনী
আবারও লন্ডনের মেয়র সাদিক খান
পুরুষদের বিদেশ গমন নিষিদ্ধ করলো মিয়ানমার
ইসরাইলবিরোধী পোস্ট করলেই গ্রেফতার করছে সৌদি আরব
ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক
জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত
সাংবাদিককে হুমকি গ্রহণযোগ্য নয়: মিলার
উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি