শিরোনাম:
●   ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ●   ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস ●   মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত ●   প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী ●   ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ●   ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ●   কারাবন্দি থেকে আবারো গৃহবন্দি সু চি ●   আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী ●   ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর ●   ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ৭ জুন ২০২৩
প্রথম পাতা » প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » দেশি-বিদেশি যত চাপই আসুক মাথা নত করবো না : প্রধানমন্ত্রী
প্রথম পাতা » প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » দেশি-বিদেশি যত চাপই আসুক মাথা নত করবো না : প্রধানমন্ত্রী
৩০৯ বার পঠিত
বুধবার, ৭ জুন ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশি-বিদেশি যত চাপই আসুক মাথা নত করবো না : প্রধানমন্ত্রী

---বিবিসি২৪নিউজ,বিশেষ প্রতিবেদক ঢাকা: দেশি-বিদেশি যত চাপই আসুক বাংলাদেশ মাথা নত করবে না প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এই দেশ আমাদের। আমরা স্বাধীন করেছি। দেশি-বিদেশি যতই চাপ আসুক না কেন, আমরা কোনো চাপের কাছেই মাথা নত করব না। বাঙালি কোনো চাপের কাছে মাথা নত করে না, করবে না।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঐতিহাসিক ছয়দফা দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। আলোচনা সভায় সভাপতিত্ব করেন তিনি।

আমেরিকার ভিসানীতির কথা উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি যাদের কথা নাচে তারাই তাদের খাবে। আমাদের কিছুই হবে না। আন্দোলনের নামে জ্বালাও পোড়াও করলে আমেরিকার ভিসা পাবে না বিএনপি। তারা যদি ভাবে নাগরদোলায় বসে থাকেব আর কেউ এসে তাদেরকে (বিএনপি) ক্ষমতায় বসিয়ে দেবে… কিন্তু বিদেশিরা ক্ষমতায় বসাতে পারেবে না। ক্ষমতায় বসাতে পারে একমাত্র দেশের জনগণ। আমাদের দেশের মানুষের ভোটের অধিকার আমরাই সুরক্ষা করব।

২০১৩-১৪ সালের বিএনপির আগুন সন্ত্রাসের কথা উল্লোখ করে শেখ হাসিনা বলেন, বিএনপি নির্বাচনে যাবে বলে ২০১৩-১৪ সালের আগুন সন্ত্রাস করে শতশত মানুষকে আগুনে পুড়ে হত্যা করেছে। যানবাহন, স্কুল, কলেজ, সরকারি অফিস আগুনে পুড়িয়েছে। আগামী নির্বাচনে বিএনপি আর যেন আগুন সন্ত্রাস করতে না পারে সেজন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

‘তারা আন্দোলন করবে আর আমাদেরকে উৎখাত করবে- এই স্বপ্ন তারা দেখে। একদিক দিয়ে ভালো হয়েছে। বিএনপি এখন মানুষকে পুড়িয়ে মারলে বা অগ্নি সন্ত্রাস করলে তারাই আমেরিকার ভিসা পাবে না। সেটা একদিক দিয়েই ভালো হয়েছে।’

শেখ হাসিনা দেশের সর্বোচ্চ আদালতকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি ধন্যবাদ জানাই দেশের সর্বোচ্চ আদালতকে। আদালত রায় দিয়েছে কেউ অসাংবিধানিক ভাবে যেন ক্ষমতায় আসতে না পারে, ক্ষমতায় থাকতে না পারে। আওয়ামী লীগ কখনো এদেশে ভোটারবিহীন ক্ষমতায় আসে নাই। ভোটারবিহীন ক্ষমতায় আসছে জিয়াউর রহমান, এরশাদ। যারা ক্ষমতা দখল করে ক্ষমতায় আসছে তারা আবার গণতন্ত্র নিয়ে কথা বলে। ভোট চুরির কারণে খালেদা জিয়াকে দুইবার ক্ষমতা ছেড়ে দিতে হয়েছে। এখন তাদের মুখে গণতন্ত্রের কথা শুনি, তাদের মুখে গণতন্ত্রের কথা শুনলে হাসি পায়।

তিনি বলেন, আওয়ামী লীগ যা করে জনগণের জন্য করে। জনগণের ভোটের অধিকার কেউ কেড়ে নিলে জনগণ ছেড়ে দেবে না। জনগণের ভোটের সুরক্ষা দেবে আওয়ামী লীগ।



আর্কাইভ

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর
ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা