শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ১২ মে ২০২০
প্রথম পাতা » ছুটির দিনে | জাতীয় » সাধারণ ছুটি বাড়তে পারে ঈদ পর্যন্ত!
প্রথম পাতা » ছুটির দিনে | জাতীয় » সাধারণ ছুটি বাড়তে পারে ঈদ পর্যন্ত!
২০৫৮ বার পঠিত
মঙ্গলবার, ১২ মে ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাধারণ ছুটি বাড়তে পারে ঈদ পর্যন্ত!

---বিবিসি২৪নিউজ,বিশেষ প্রতিবেদক,ঢাকা:করোনা ভাইরাস পরিস্থিতি উন্নতি না হওয়ায় সাধারণ ছুটি ঈদের ছুটির সঙ্গে যুক্ত হচ্ছে বলে আভাস পাওয়া গেছে। আর ঈদের পরও দু’দিন সাধারণ ছুটি ঘোষণা করা হতে পারে। আগামী এক-দু’দিনের মধ্যে এ বিষয়ে ঘোষণা আসবে।

তবে ঈদের ছুটির আগে চার দিনের জন্য অফিস খুলবে বলেও আলোচনায় রয়েছে।

গত ২৬ মার্চ থেকে দফায় দফায় বাড়ানো সাধারণ ছুটি আপাতত শেষ হচ্ছে ১৬ মে।

ছুটি বাড়লে ১৭ থেকে ২০ মে ঈদের আগে চারদিনসহ শবে কদর ও ঈদের ছুটি মিলে ২১ মে থেকে ২৬ মে ছয় দিন ঈদের ছুটির সঙ্গে ঘোষণা হতে পারে। চাঁদ দেখা সাপেক্ষে ঈদুল ফিতর উদযাপিত হতে পারে ২৪ অথবা ২৫ মে। আর ঈদের পর ৩০ মে শনিবার পর্যন্ত ছুটি বাড়ানো হতে পারে।

এ প্রসঙ্গে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ কাজ করছে। প্রধানমন্ত্রী যে নির্দেশনা দেবেন সে অনুযায়ী ছুটি ঘোষণা করা হবে।

মন্ত্রিপরিষদ সচিবকে কল করে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী এ ব্যাপারে ইনস্ট্রাকশন দেবেন। এরপরই জানা যাবে। আগামী এক-দু’দিনের মধ্যে সিদ্ধান্ত জানা যাবে।

জনপ্রশাসন সূত্র জানায়, রমজান ও ঈদকে সামনে রেখে গত ১০ মে থেকে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান এবং এর আগে পোশাক কারখানা খুলে দেওয়ায় রাস্তায় জনসমাগম বেড়েছে। আর সংক্রমণের সংখ্যা বাড়তে থাকায় ঈদের আগে অফিস নাও খুলতে পারে।

করোনা পরিস্থিতির কারণে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটিতে অফিস-আদালত বন্ধ হয়ে যায়। শেষ দফায় আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হয় সাধারণ ছুটি। এতে বিভিন্ন সেক্টরেই স্থবিরতা নেমে আসে।

তবে গত ২৬ এপ্রিল থেকে সীমিত পরিসরে বেশ কয়েকটি মন্ত্রণালয় ও বিভাগ খুলে জরুরি প্রয়োজনী কাজ করছে সরকার। কিন্তু টানা ছুটিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। অনেকেরই আয় উপার্জন কমে গেছে। ফলে রাস্তায় নামতে বাধ্য হচ্ছেন। গ্রামের অনেক মানুষ এখন ঢাকামুখী।



যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী