শিরোনাম:
●   বাংলাদেশের খাদ্যে ও আর্থসামাজিক উন্নয়নই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী ●   ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল ●   সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন ●   দেশে জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বেড়ে যাচ্ছে: সংসদে অর্থমন্ত্রী ●   তিস্তা প্রকল্পে অর্থায়ন করবে ভারত ●   ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু ১০০ ছাড়িয়েছে ●   স্টুডেন্ট ভিসায় আবারও পরিবর্তনের ঘোষণা অস্ট্রেলিয়ার ●   ইউক্রেনে কারাবন্দিরা যোগ দিতে পারবেন সেনাবাহিনীতে ●   রাফায় হামলা চালালে ইসরায়েলকে মার্কিন সহযোগিতা বন্ধের হুমকি বাইডেনের ●   ইউরোপেও ছড়িয়ে পড়েছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ
ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ১০ জানুয়ারী ২০২৪
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » নতুন সরকারের মন্ত্রীদের জন্য প্রস্তুত ৪০ গাড়ি
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » নতুন সরকারের মন্ত্রীদের জন্য প্রস্তুত ৪০ গাড়ি
১৬৬ বার পঠিত
বুধবার, ১০ জানুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নতুন সরকারের মন্ত্রীদের জন্য প্রস্তুত ৪০ গাড়ি

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক ঢাকা: দেশে দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী সংসদ সদস্যরা আজ শপথ নিয়েছেন। কার মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। নতুন সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের বহনে ৪০ টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। এতে ধারণা করা হয়েছে এবার ৪০ জনের মন্ত্রিসভা হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশ অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয় এসব গাড়ি প্রস্তুত রেখেছে। মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ক্যামরী হাইব্রিড মডের ২৮টি এবং ল্যান্সার মডেলের ১২ টি গাড়ির চালকের নাম, মোবাইল নম্বরসহ সরকারি পরিবহণ পুল থেকে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।

দ্বাদশ সংসদের মন্ত্রিসভার প্রধানমন্ত্রী হচ্ছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় বঙ্গভবনে নতুন সরকার হিসেবে শপথ নেবে। এর মাধ্যমে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শেখ হাসিনা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, নতুন মন্ত্রিসভার শপথ উপলক্ষে আমাদের কাছে গাড়ি চাওয়া হয়েছে। আমরা প্রয়োজনীয় প্রস্তুতি সেরে রেখেছি।

এক প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও বলেন, মন্ত্রিপরিষদ থেকে সাধারণত নির্দিষ্ট সংখ্যক গাড়ি চাওয়া হয়েছে। সেই মোতাবেক ৪০টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, প্রস্তুত থাকা গাড়িগুলো ইতোমধ্যে মন্ত্রিপরিষদের কর্মকর্তারা এসে দেখে গেছেন। আজ বুধবার বিকেলে বা আগামীকাল সকালে গাড়িগুলো মন্ত্রিপরিষদ বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

নাম প্রকাশ না করা শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেক কর্মকর্তা জানিয়েছেন, প্রস্তুত গাড়িতগুলোতে প্রতিমন্ত্রী মর্যাদার মনোগ্রাম লাগিয়ে রাখা হয়েছে, সঙ্গে পতাকা টানানোর স্ট্যান্ডও রয়েছে। যেসব গাড়ি মন্ত্রীদের জন্য বরাদ্দ হবে, তাদের গাড়ির পতাকা স্ট্যান্ডে পতাকা টানিয়ে প্রতিমন্ত্রী সম্বলিত স্টিকার খুলে ফেলা হবে। আর যেসব গাড়ি প্রতিমন্ত্রীরা বরাদ্দ পাবেন, তাদের গাড়িতে কোনো পরিবর্তন করতে হবে না।

গাড়ি প্রস্তুত হলেও নতুন মন্ত্রিসভায় কারা স্থান পাচ্ছেন, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, এবার নবীন প্রবীণের সমন্বয়ে মন্ত্রিসভা গঠিত হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে মন্ত্রিসভায় থাকা তিন টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রী পদত্যাগ করেছেন। এর বাইরে জাতীয় সংসদ নির্বাচনে তিন প্রতিমন্ত্রী দলীয় মনোনয়ন পাননি। আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন আরও তিন প্রতিমন্ত্রী। তারা এবার মন্ত্রিসভায় ঠাই পাবেন না বলে ধারণা করা হচ্ছে।

শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারে ৪৫ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী আছেন। এর মধ্যে প্রধানমন্ত্রীসহ ২৪ জন পূর্ণ মন্ত্রী, ১৮ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী।



এ পাতার আরও খবর

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন
দেশে জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বেড়ে যাচ্ছে: সংসদে অর্থমন্ত্রী দেশে জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বেড়ে যাচ্ছে: সংসদে অর্থমন্ত্রী
ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু ১০০ ছাড়িয়েছে ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু ১০০ ছাড়িয়েছে
স্টুডেন্ট ভিসায় আবারও পরিবর্তনের ঘোষণা অস্ট্রেলিয়ার স্টুডেন্ট ভিসায় আবারও পরিবর্তনের ঘোষণা অস্ট্রেলিয়ার
ইউক্রেনে কারাবন্দিরা যোগ দিতে পারবেন সেনাবাহিনীতে ইউক্রেনে কারাবন্দিরা যোগ দিতে পারবেন সেনাবাহিনীতে
রাফায় হামলা চালালে ইসরায়েলকে মার্কিন সহযোগিতা বন্ধের হুমকি বাইডেনের রাফায় হামলা চালালে ইসরায়েলকে মার্কিন সহযোগিতা বন্ধের হুমকি বাইডেনের
ইউরোপেও ছড়িয়ে পড়েছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ইউরোপেও ছড়িয়ে পড়েছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ
রাফায় ইসরায়েলি অভিযান ঠেকাতে ‘জরুরি আন্তর্জাতিক পদক্ষেপ’ নেয়ার আহ্বান কাতারের রাফায় ইসরায়েলি অভিযান ঠেকাতে ‘জরুরি আন্তর্জাতিক পদক্ষেপ’ নেয়ার আহ্বান কাতারের
বাংলাদেশকে ১.১৫ বিলিয়ন ডলার ঋণ দিবে : আইএমএফ বাংলাদেশকে ১.১৫ বিলিয়ন ডলার ঋণ দিবে : আইএমএফ

আর্কাইভ

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন
দেশে জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বেড়ে যাচ্ছে: সংসদে অর্থমন্ত্রী
ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু ১০০ ছাড়িয়েছে
স্টুডেন্ট ভিসায় আবারও পরিবর্তনের ঘোষণা অস্ট্রেলিয়ার
ইউক্রেনে কারাবন্দিরা যোগ দিতে পারবেন সেনাবাহিনীতে
রাফায় হামলা চালালে ইসরায়েলকে মার্কিন সহযোগিতা বন্ধের হুমকি বাইডেনের
ইউরোপেও ছড়িয়ে পড়েছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ
রাফায় ইসরায়েলি অভিযান ঠেকাতে ‘জরুরি আন্তর্জাতিক পদক্ষেপ’ নেয়ার আহ্বান কাতারের
বাংলাদেশকে ১.১৫ বিলিয়ন ডলার ঋণ দিবে : আইএমএফ