শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
শনিবার, ২ মার্চ ২০২৪
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন কাল
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন কাল
২৩২ বার পঠিত
শনিবার, ২ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন কাল

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন অনুষ্ঠিত হবে কাল। এই নির্বাচনে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএলএম-এন) দল থেকে ছোট ভাই শাহবাজ শরীফকে মনোনয়ন দিয়েছেন নওয়াজ শরীফ।

নির্বাচনের আগে জোট সরকারের সমর্থন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন পিএলএম-এন নেতারা। শুক্রবার জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের সঙ্গে সাক্ষাত করেছেন পিএমএল-এন নেতা নওয়াজ শরীফ।

সাক্ষাতের পর ফজলুর রহমানের বিষয়ে ইতিবাচক ফলাফল আশা প্রকাশ করছে নওয়াজের দল।

নওয়াজ শরীফের সঙ্গে ফজলুর রহমানের বৈঠকের পর পিএমএল-এন এর প্রতিনিধি দলে অংশ নেওয়া খাজা সাদ রফিক সাংবাদিকদের বলেন, ‘আল্লাহর উপর বিশ্বাস রাখুন…। আপনারা সুসংবাদ পাবেন’।

তবে বৈঠকের বিস্তারিত বিষয় পরবর্তীসময়ে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন পিএমএল-এন-এর রানা সানাউল্লাহ। তিনি বলেন, ‘আমি ইতোমধ্যেই বলেছি, মাওলানা ফজলুর রহমান আমাদের নেতা এবং আমরা একসঙ্গে কঠিন পরিস্থিতি মোকাবেলা করেছি। আমরা সবসময় তার কাছ থেকে দিকনির্দেশনা পেয়েছি এবং আমরা এই প্রক্রিয়াটি অব্যাহত রাখতে চাই’।

নওয়াজ শরীফ ফজলুর রহমানের কাছে ভোট চাইতে যাননি বলেও জানিয়েছেন তিনি। বলেছেন,’তিনি (নওয়াজ শরীফ) মূলত জেইউআই-এফ এর সমর্থন সুরক্ষিত করতে চান। এছাড়া তারা তাদের বৈঠকগুলোতে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেছেন।’

পাকিস্তানে গত ৮ ফেব্রয়ারির নির্বাচনে কোনো দলই সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। তাই জোট সরকার গঠনের সিদ্ধন্তি নিয়েছে পিএনএম-এন ও পাকিস্তান পিপলস পাটি(পিপিপি)। এর আগেও জোট সরকারের অংশ হতে রাজি করানোর জন্য ফজলুর রহমানের বাসভবনে গিয়েছিল পিএলএম-এন ও পিপিপি প্রতিনিধি দল।

তবে জোট সরকারের অংশ হতে অস্বীকার করেছেন জেইউআই-এফ এর এই নেতা। পাকিস্তানের এবারের নির্বাচনে কারচুপির অভিযোগে নির্বাচনের ফলাফল মানতে অস্বীকার করেছেন তিনি। এমনকি গতকাল অনুষ্ঠিত হওয়া জাতীয় পরিষদের স্পিকার এবং ডেপুটি স্পিকার নির্বাচনে ভোট দেওয়া থেকে বিরত থেকেছে দলটি।



আর্কাইভ

মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান