শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ৬ মার্চ ২০২৪
প্রথম পাতা » তথ্যপ্রযুক্তি | পরিবেশ ও জলবায়ু | বিজ্ঞান-প্রযুক্তি | সাবলিড » সচল ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম
প্রথম পাতা » তথ্যপ্রযুক্তি | পরিবেশ ও জলবায়ু | বিজ্ঞান-প্রযুক্তি | সাবলিড » সচল ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম
১৬২ বার পঠিত
বুধবার, ৬ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সচল ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম

---বিবিসি২৪নিউজ,অনলাইন ডেস্ক: আবারও সচল হয়েছে ফেসবুক, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার। আজ মঙ্গলবার রাত নয়টার পর থেকে হঠাৎই বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে মেটার মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও বার্তা আদান-প্রদানের অ্যাপ মেসেঞ্জারে প্রবেশ ও ব্যবহার করতে সমস্যা দেখা দেয়। এমনকি যাঁরা ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে লগইন অবস্থায় ছিলেন, তাঁরাও স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে যান। পক্ষ থেকে ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটার স্থানীয় জনসংযোগ প্রতিষ্ঠান ফোরথট পিআরের সঙ্গে যোগাযোগ করা হলে তারা সিঙ্গাপুর কার্যালয়ের বরাতে জানায়, বিশ্বের বিভিন্ন দেশে হঠাৎই এ সমস্যা দেখা দিয়েছে। দ্রুতই এ সমস্যার সমাধান হবে। এর কিছুক্ষণ পর রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশসহ বিভিন্ন দেশে ফেসবুক সচল হয়। রাত ১০টা ৫০ মিনিটে মেসেঞ্জার চালু হয়। রাত ১১টা থেকে ইনস্টাগ্রামও ব্যবহার করা যাচ্ছে।

ওয়েবসাইটের কার্যক্রম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ডাউনডিটেক্টরের তথ্যমতে, বাংলাদেশ সময় আজ মঙ্গলবার রাতে সমস্যা শুরুর পর থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত ৫ লাখ ৮৩ হাজারের বেশি ব্যবহারকারী ফেসবুক লগআউট হয়ে যাওয়াসহ নানা সমস্যার মুখে পড়েন। ইনস্টাগ্রাম নিয়ে একই সমস্যায় পড়েন ৮৪ হাজারের বেশি ব্যবহারকারী।
তবে মেটার মালিকানাধীন জনপ্রিয় যোগাযোগ অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ ও খুদে বার্তা লেখার ওয়েবসাইট থ্রেডস ব্যবহারে কোনো সমস্যা হয়নি। এ সমস্যার কারণ কী, সে ব্যাপারে মেটা আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি।



যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী