শিরোনাম:
●   বাংলাদেশে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ●   ভারতে কোনো স্বৈরাচার নেই: মোদি ●   বাংলাদেশে বিনিয়োগ করবে অস্ট্রিয়া ●   স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হামজা ইউসুফের পদত্যাগ ●   থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী ●   রাফায় ইসরায়েলের হামলায় এক পরিবারের ৯ জন নিহত, শুধু বেঁচে রইল মেয়েশিশুটি ●   ইসরাইল বিরোধী বিক্ষোভে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী গ্রেপ্তার ●   গাজায় যুদ্ধ করতে চায় না ইসরাইল সেনারা, বিপাকে নেতানিয়াহু ●   মুক্ত বাণিজ্য চুক্তি আলোচনা শুরু করবে বাংলাদেশ-থাইল্যান্ড ●   গ্রেফতার আতঙ্কে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ১০ এপ্রিল ২০২৪
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » ঢাকায় এখন ফাঁকা’ নেই ঈদের আমেজ
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » ঢাকায় এখন ফাঁকা’ নেই ঈদের আমেজ
৯৫ বার পঠিত
বুধবার, ১০ এপ্রিল ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঢাকায় এখন ফাঁকা’ নেই ঈদের আমেজ

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক ঢাকা: বৃহস্পতিবার উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। দীর্ঘ ছুটিতে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছেড়েছে অসংখ্য মানুষ। ঢাকার প্রধান সড়কসহ অলিগলিতে নেই চিরচেনা যানজট। শপিংমল ও বাজার বাদে বেশিরভাগ জায়গায় নেই মানুষের জটলা। ঢাকা যেন অন্য এক ঢাকা। ‘ফাঁকা’ ঢাকায় শুরু হয়েছে ঈদের আমেজ।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে মিরপুর, শ্যামলী, গাবতলী, কল্যাণপুর, বনানী আসাদগেট, সাইন্সল্যাব, নিউমার্কেট, শাহবাগ, কারওয়ান বাজার ও মহাখালী এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এসব এলাকায় এদিন দেখা যায়নি চিরচেনা মানুষের জটলা। তবে শেষ মুহূর্তে কিছুটা ভিড় দেখা যায় বাস টার্মিনাল, লঞ্চঘাটসহ রেলওয়ে স্টেশনে।

এদিন দুপুর দেড়টায় মিরপুর ১০, ১২ ও ১ নম্বর স্টপেজে বেশ কয়েকটি বাসকে দাঁড়িয়ে যাত্রীর জন্য অপেক্ষা করতে দেখা যায়। প্রত্যেকটি বাসে হাতেগোনা কয়েকজন যাত্রী ছিল।

ঈদ-পহেলা বৈশাখে সারাদেশে বাড়তি নিরাপত্তা জোরদার
মাজার রোডে রিকশা ও মানুষের জটলা চোখে পড়ে। মিরপুর ১০, ২ ও ১৩ নম্বর ফুটপাতেও কেনাকাটা করতে আসা মানুষের ভিড় ছিল। রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলো ব্যক্তিগত পরিবহন, সিএনজি ও রিকশার দখলে। তবে নির্দিষ্ট গন্তব্যে যেতে এসব পরিবহনে বাড়তি ভাড়া গুণতে হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। বাস ও রিকশায় যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে।

---আনসার ক্যাম্প থেকে গাবতলী আসা চাম্পা নামে এক নারী জানান, তার কাছ থেকে ঈদ বকশিশ বাবদ ২০ টাকা নিয়েছেন একটি বাসের কন্ডাক্টর। একইভাবে সিএনজি ও অটোরিকশায় যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নিতে দেখা গেছে।

এদিকে ফাঁকা ঢাকায় অনাকাঙ্ক্ষিত যেকোনো ঘটনা মোকাবিলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। চুরি, ছিনতাইসহ ঈদকেন্দ্রিক অপরাধ দমনে একগুচ্ছ নির্দেশনা দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। মহাসড়কেও ডাকাতি-ছিনতাই রোধে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।



আর্কাইভ

বাংলাদেশে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
ভারতে কোনো স্বৈরাচার নেই: মোদি
বাংলাদেশে বিনিয়োগ করবে অস্ট্রিয়া
স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হামজা ইউসুফের পদত্যাগ
থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
রাফায় ইসরায়েলের হামলায় এক পরিবারের ৯ জন নিহত, শুধু বেঁচে রইল মেয়েশিশুটি
ইসরাইল বিরোধী বিক্ষোভে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী গ্রেপ্তার
গাজায় যুদ্ধ করতে চায় না ইসরাইল সেনারা, বিপাকে নেতানিয়াহু
গ্রেফতার আতঙ্কে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু
গাজায় ইসরাইলি হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত