শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড » দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের কথা ভাবছি না: সেতুমন্ত্রী
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড » দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের কথা ভাবছি না: সেতুমন্ত্রী
৬৪৬ বার পঠিত
বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের কথা ভাবছি না: সেতুমন্ত্রী

---বিবিসি২৪নিউজ,আশরাফ আলী:পাটুরিয়া-দৌলতদিয়া রুটে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের বিষয়ে এ মুহূর্তে ভাবছি না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেন, প্রথম পদ্মা সেতু নির্মাণের পর নদীর প্রতিক্রিয়া দেখে দ্বিতীয় পদ্মা সেতুর বিষয়ে পরবর্তী পদ্মা সেতুর বিষয়ে পরিকল্পনা করব।

বৃহস্পতিবার জাতীয় সংসদে কার্যপ্রণালী বিধির ৭১ বিধিতে বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাবে সরকারি দলের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর উত্থাপিত সিদ্ধান্ত প্রস্তাবের ওপর সংক্ষিপ্ত বিবৃতি প্রদানকালে মন্ত্রী এ কথা বলেন।

ওই সিদ্ধান্ত প্রস্তাবের সঙ্গে সংশোধনী প্রস্তাব দেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারি। সেখানে তিনি তিস্তা নদীতে কয়েকটি ব্রিজ করার প্রস্তাব করেন।

এর জবাব দিতে গিয়ে সেতুমন্ত্রী বলেন, তিস্তা নদীর ওপর তিস্তা ব্রিজ হয়েছে। আরও ব্রিজ আছে, খুব বেশি ব্রিজ যদি করতে যাই, অতিরিক্ত ব্রিজ করলে নদীর সিলট্রেশন নষ্ট হয়ে যায়। যোগাযোগের জন্য ব্রিজের দরকার। কিন্তু ব্রিজ করতে গিয়ে যদি নদীর নাব্যতা নিঃশেষ হয়ে যায় তাহলে ভালো হবে না, শুভ ফল বয়ে আনবে না। নদীমাতৃক বাংলাদেশের নদীর নাব্যতার জন্য ড্রেজিং করা হচ্ছে নদী রক্ষা করার জন্য। সেখানে অতিরিক্ত ব্রিজের কারণে যেন নাব্যতা না হারায় সে বিষয়ও দেখতে হবে।

এ সময় মন্ত্রী পদ্মা সেতুর উদাহরণ টেনে বলেন, যে কারণে প্রথম পদ্মা সেতুটির নির্মাণ কাজ শেষ হওয়ার আগে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের কথা ভাবছি না। সেটা আমাদের মাথায় আছে। প্রথম পদ্মা সেতু মাওয়া-জাজিরা প্রান্তে হচ্ছে। এটা শেষ হলে বুঝতে পারব পদ্মা নদীর প্রতিক্রিয়া, নদীর ওপর কী রূপ ধারণ করছে। তার ওপর নির্ভর করবে পরবর্তী পদ্মা সেতু নির্মাণে হাত দেব কিনা।



আর্কাইভ

বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট
১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য
র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না: যুক্তরাষ্ট্র
গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে
রাফায় হামলা নিয়ে ইসরাইলকে কঠোর হুঁশিয়ারি দিল ইইউ
দুর্বৃত্তদের গুলিতে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী আহত, অবস্থা আশঙ্কাজনক