শিরোনাম:
●   ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান ●   ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা ●   ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ●   ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস ●   মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত ●   প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী ●   ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ●   ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ●   কারাবন্দি থেকে আবারো গৃহবন্দি সু চি ●   আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ২৩ মার্চ ২০২০
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ১৯২টি দেশে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ১৯২টি দেশে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে
১৬৭৭ বার পঠিত
সোমবার, ২৩ মার্চ ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১৯২টি দেশে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের ১৯২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। মধ্যপ্রাচ্যের দেশ ইরানে একরকম তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। প্রথম থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছিল আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৬৩৮ জন। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ৬৮৫ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭ হাজার ৯১৩ জন।

প্রথমদিকে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনকহারে বাড়ছিল। বিভিন্ন দেশ থেকে ইরানে গিয়েছেন এমন নাগরিকরাও করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশটিতে করোনায় নতুন করে কোনো আক্রান্ত বা মৃত্যুর খবর পাওয়া যায়নি। এই ঘটনাকে ইতিবাচক হিসেবেই দেখা হচ্ছে।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় ৬ষ্ঠ অবস্থানে রয়েছে ইরান। এখন পর্যন্ত ১৯২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এদিকে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে যুক্তরাষ্ট্র ইরানকে সহায়তা দেওয়ার প্রস্তাব দিয়েছে। কিন্তু যুক্তরাষ্ট্রের এই সহায়তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে।

এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে এবং মৃত্যু হয়েছে ইতালিতে। চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৯৩ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭০ জনের। দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৯ এবং নতুন করে মারা গেছে ৯ জন। অপরদিকে ইতালিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮ এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৭৬ জনের।

স্পেনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৯০৯ এবং মারা গেছে ১ হাজার ৮১৩ জন।সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৬০ এবং মারা গেছে ৪৫৭ জন।



আর্কাইভ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর