শিরোনাম:
●   রাফাতে বড় হামলার ইঙ্গিত ইসরায়েলের, লোকজন ভয়ে পালাচ্ছে ●   আজ বিশ্ব মা দিবস ●   ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাজ্যের অক্সফোর্ড ও কেমব্রিজ বিশ্ববিদ্যালয় ●   শিগগিরই ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইউরোপ ●   দেশের সার্বিক উন্নয়ন আওয়ামী লীগের মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী ●   ভিসানীতির নতুন আপডেট নেই: যুক্তরাষ্ট্র ●   ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে প্রস্তাব পাস ●   বাংলাদেশের খাদ্যে ও আর্থসামাজিক উন্নয়নই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী ●   ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল ●   সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন
ঢাকা, রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

BBC24 News
শনিবার, ২৮ মার্চ ২০২০
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড | স্বাস্থ্যকথা » বাংলাদেশে নতুন আক্রান্ত নেই, সুস্থ হয়েছেন আরও ৪জন
প্রথম পাতা » শিরোনাম | সাবলিড | স্বাস্থ্যকথা » বাংলাদেশে নতুন আক্রান্ত নেই, সুস্থ হয়েছেন আরও ৪জন
১২৯৮ বার পঠিত
শনিবার, ২৮ মার্চ ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশে নতুন আক্রান্ত নেই, সুস্থ হয়েছেন আরও ৪জন

---বিবিসি২৪নিউজ, নিজস্ব প্রতিবেদক, ঢাকা: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন কেউ শনাক্ত হননি বলে জানিয়েছে আইইডিসিআর। আগে আক্রান্ত আরও চারজন সুস্থ হয়েছেন। আজ শনিবার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। আজ অনলাইনে এই সংবাদ সম্মেলন হয়।

আইইডিসিআর পরিচালক মীরজাদী জানান, গত ২৪ ঘণ্টায় নতুন কেউ আক্রান্ত হননি। এ সময়ে ৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রোগীর সংখ্যা এখনো ৪৮। নতুন করে চারজন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের একজনের কিডনিসংক্রান্ত জটিলতা ও একজন উচ্চ রক্তচাপে ভুগছিলেন। লক্ষণ অনুযায়ী তাঁদের চিকিৎসা দেওয়া হয়। তাঁরা হাসপাতালে থেকেছেন গড়ে ১২ দিন। জ্বর, কাশির মতো মৃদু লক্ষণ ছিল। অন্যান্য রোগে যাঁরা আক্রান্ত ছিলেন না, তাঁরা হাসপাতালে আসার দু-চার দিনের মধ্যে সুস্থ হয়ে ওঠেন।

তবে আইইডিসিআর বলেছে, সরকারের পক্ষ থেকে যে সুপারিশ করা হচ্ছে, তার বাস্তবায়ন নির্ভর করবে জনগণের সম্পৃক্ততার ওপর। বাসা থেকে বের না হওয়ার যে সুপারিশ, তা কঠোরভাবে অনুসরণের অনুরোধ করেছে প্রতিষ্ঠানটি।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ (বিএসএমএইউ) আরও বেশ কিছু প্রতিষ্ঠানে করোনাভাইরাসের পরীক্ষা হবে। দিন সাতেকের মধ্যে দেশের সব কটি বিভাগে পরীক্ষার ব্যবস্থা হবে বলেও জানানো হয়। রোগীর চিকিৎসায় কুয়েত মৈত্রীতে ১৬টি ভেন্টিলেটর, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে ৮টি ভেন্টিলেটর ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) শয্যা বাড়ানো হয়েছে।



আর্কাইভ

রাফাতে বড় হামলার ইঙ্গিত ইসরায়েলের, লোকজন ভয়ে পালাচ্ছে
আজ বিশ্ব মা দিবস
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাজ্যের অক্সফোর্ড ও কেমব্রিজ বিশ্ববিদ্যালয়
শিগগিরই ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইউরোপ
ভিসানীতির নতুন আপডেট নেই: যুক্তরাষ্ট্র
ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে প্রস্তাব পাস
ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন
দেশে জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বেড়ে যাচ্ছে: সংসদে অর্থমন্ত্রী
ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু ১০০ ছাড়িয়েছে