শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ১০ মে ২০২০
প্রথম পাতা » আর্ন্তজাতিক | শিরোনাম | সাবলিড » বেইজিংকে হুঁশিয়ারি দিল মার্কিন বাহিনী
প্রথম পাতা » আর্ন্তজাতিক | শিরোনাম | সাবলিড » বেইজিংকে হুঁশিয়ারি দিল মার্কিন বাহিনী
১৫৯৩ বার পঠিত
রবিবার, ১০ মে ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বেইজিংকে হুঁশিয়ারি দিল মার্কিন বাহিনী

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: প্রশান্ত মহাসাগরীয় নৌবহরের কমান্ডার অ্যাডমিরাল জন একুইলিনো এক বিবৃতিতে দাবি করেন,দক্ষিণ চীন সাগরে বিদেশী জাহাজের বিরুদ্ধে কথিত বলদর্পিতার অবসান ঘটানোর বিষয় বেইজিংকে হুঁশিয়ারি দিয়েছে মার্কিন সামরিক বাহিনী। এছাড়া, দক্ষিণ চীন সাগরের মাঝেমাঝি এলাকা দিয়ে আমেরিকা দুটি যুদ্ধজাহাজ পরিচালনা করেছে। “দক্ষিণ চীন সাগরে আইন অনুযায়ী শৃঙ্খলা প্রতিষ্ঠায় প্রতিশ্রুতিবদ্ধ মার্কিন সেনারা এবং আমরা এ সাগরে জাহাজ চলাচলের স্বাধীনতা ও আইনের শাসন প্রতিষ্ঠার বিষয়ে অভিযান অব্যাহত

প্রশান্ত মহাসাগরীয় নৌবহরের কমান্ডার অ্যাডমিরাল জন একুইলিনো এক বিবৃতিতে দাবি করেন, “দক্ষিণ চীন সাগরে আইন অনুযায়ী শৃঙ্খলা প্রতিষ্ঠায় প্রতিশ্রুতিবদ্ধ মার্কিন সেনারা এবং আমরা এ সাগরে জাহাজ চলাচলের স্বাধীনতা ও আইনের শাসন প্রতিষ্ঠার বিষয়ে অভিযান অব্যাহত রাখবো।” আমেরিকা থেকে প্রকাশিত বিজনেস ইনসাইডার পত্রিকা গতকাল (শনিবার) এ খবর দিয়েছে।

মার্কিন কমান্ডার তার বিবৃতিতে দাবি করেন, “দক্ষিণ-পূর্ব এশিয়ার উপকূলে তেল, গ্যাস এবং মৎস্য আহরণের ব্যাপারে চীনা কমিউনিস্ট পার্টির বলদর্পিতার অবসান ঘটাতেই হবে। এ এলাকার কোটি কোটি মানুষ তাদের জীবিকা নির্বাহ করে এই সমুদ্রের উপর ভিত্তি করে।”

---বিজনেস ইনসাইডারের খবর অনুযায়ী, মালয়েশিয়া উপকূলের কাছে আমেরিকার ইউএসএস মন্টেগোমারি এবং ইউএসএ লুইস ও কার্গো জাহাজ ইউএসএনএস সিজার চাভেজ অভিযান চালায়।

প্রশান্ত মহাসাগরের গুয়াম দ্বীপে কৌশলগত বি-ওয়ান বি বোমারু বিমান মোতায়েন করার এক সপ্তাহ পর মার্কিন সেনাদের পক্ষ থেকে এই অভিযান পরিচালনা করা হলো। দীর্ঘদিন ধরে দক্ষিণ চীন সাগর নিয়ে আমেরিকা এবং চীনের মধ্যে সামরিক উত্তেজনা বিরাজ করছে।



আর্কাইভ

পুরুষদের বিদেশ গমন নিষিদ্ধ করলো মিয়ানমার
ইসরাইলবিরোধী পোস্ট করলেই গ্রেফতার করছে সৌদি আরব
ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক
জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত
সাংবাদিককে হুমকি গ্রহণযোগ্য নয়: মিলার
উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি
নিউইয়র্কের আদালতে ট্রাম্পকে ৯ হাজার ডলার জরিমানা
উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশে অপপ্রচার চালানো হয় : আরাফাত