শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
শনিবার, ৬ জুন ২০২০
প্রথম পাতা » জেলার খবর | প্রিয়দেশ » ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডো লন্ডভন্ড ৪ টি গ্রাম, আহত ১০
প্রথম পাতা » জেলার খবর | প্রিয়দেশ » ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডো লন্ডভন্ড ৪ টি গ্রাম, আহত ১০
১৪৫৭ বার পঠিত
শনিবার, ৬ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডো লন্ডভন্ড ৪ টি গ্রাম, আহত ১০

---বিবিসি২৪নিউজ,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও সরাইলের টর্নেডোর আঘাতে ৪টি গ্রাম ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।। এতে আহত হয়েছেন দশজন। শনিবার সকালে সরাইল উপজেলার কুচনী- বুড্ডায় ও নাসিরনগর উপজেলার সদরের পশ্চিমপাড়া এবং আশুরাইল বেনীপাড়া, শ্রীঘর গ্রামের উপর দিয়ে টর্নেডো বয়ে যায়। টর্নেডোর তাণ্ডবে শতাধিক ঘরবাড়ি, গাছপালা, নৌকা ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বিদ্যুতিক খুটি ভেঙে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী বলেন, সকালে হঠাৎ ঝড় শুরু হয়। ঝড়ে কাঁচা-পাকাসহ বেশ কিছু ঘরবাড়ি ক্ষতিগস্ত হয়েছে এবং গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। এতে আহত হয়েছেন দশজন। আমরা ক্ষতিগস্থ গ্রামগুলো পরিদর্শন করছি। সকালে প্রথমে টর্নেডোটি উপজেলা সদর ইউনিয়ন ও হরিপুর ইউনিয়নে আঘাত করে। টর্নেডো স্বাভাবিকভাবে ২২ সেকেন্ড স্থায়ী হয়। এরই মধ্যে এটি সবকিছু লন্ডভন্ড করে দিয়েছে। আমি পাশাপাশি দুই ইউনিয়নের চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্তদের তালিকা করার জন্য নির্দেশ দিয়েছেন।

---এদিকে টর্নেডোর সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন,সরাইল উপজেলা নির্বাহী অফিসার এস এম মুসা জানান, শাহবাজপুর ইউনিয়নের কুচনী-বুড্ডা দুইটি গ্রামের কাঁচা পাকা ঘর ও গাছপালা ক্ষতিগ্রস্ত হয়। ধারণা করা হচ্ছে কমপক্ষে ৩৫থেকে ৪০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও তিতাস নদীর তীরে অবস্থিত শাহবাজপুর ইউনিয়ন কুচনি- বুড্ডা নামক স্থানে ঘূর্ণিঝড়ে দুটি গ্রাম লন্ডভন্ড হয়ে যায়। ঘুর্নিঝড়ের কবলে পড়ে আহত হয়েছে বেশ কয়েকজন মানুষ। আহত হওয়া আশুরাইল গ্রামের পোষ্ট অফিস কর্মচারী সোহেল আহমেদ মারা গেছে। টর্নেডোর সময় আহতদের উদ্ধার করে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।



আর্কাইভ

গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে
রাফায় হামলা নিয়ে ইসরাইলকে কঠোর হুঁশিয়ারি দিল ইইউ
দুর্বৃত্তদের গুলিতে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী আহত, অবস্থা আশঙ্কাজনক
সরকার ও জনগণের সমন্বয়ে সমস্যা সমাধান হবে : তথ্য প্রতিমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে সামনে তাকাতে চাই, পেছনে নয়: ডোনাল্ড লু
অবশেষে স্বজনদের কাছে ফিরলেন নাবিকরা
বিশ্বে উদ্ধাস্তুর সংখ্যা সাড়ে ৭ কোটি
মার্কিন স্যাংশন, ভিসানীতি পরোয়া করে না আ. লীগ: কাদের