শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
বুধবার, ১০ জুন ২০২০
প্রথম পাতা » আর্ন্তজাতিক | শিরোনাম | সাবলিড | স্বাস্থ্যকথা » উপসর্গের চিহ্ন দেখা না দেয়া মানুষের থেকে ৪০% সংক্রমণ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
প্রথম পাতা » আর্ন্তজাতিক | শিরোনাম | সাবলিড | স্বাস্থ্যকথা » উপসর্গের চিহ্ন দেখা না দেয়া মানুষের থেকে ৪০% সংক্রমণ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
১১৪১ বার পঠিত
বুধবার, ১০ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

উপসর্গের চিহ্ন দেখা না দেয়া মানুষের থেকে ৪০% সংক্রমণ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে বিভিন্ন গবেষণা থেকে আভাস পাওয়া যায় যে প্রায় ৪০% করোনাভাইরাস সংক্রমণ ঘটেছে যেসব লোকজন ভাইরাস বহন করা স্বত্বেও কোনরকম উপসর্গ যাদের মধ্যে দেখা যায়নি তাদের কারণে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি স্বাস্থ্য কর্মসূচীর প্রধান মাইকেল রায়ান এবং করোনাভাইরাস সামাল দেয়ার কারিগরি প্রধান মারিয়া ভান কেরখোভ মঙ্গলবার সামাজিক মাধ্যমে এক প্রশ্নোত্তরে অংশ নেয়ার সময় এই তথ্য প্রকাশ করেন।

ভান কেরখোভ বলেছেন উপসর্গ-হীন কিছু মানুষ ভাইরাস ছড়িয়ে দিতে পারে। তিনি আভাস দেন যে সেরকম নীরব ভাইরাস বাহকরা উপসর্গ দেখা দেয়া সংক্রমণ বহনকারীদের মত একই রকম সংক্রামক।

যেসব জায়গায় সংক্রমণ ছড়িয়ে পড়ছে, সেইসব এলাকার লোকজন বাস্তব শারীরিক দূরত্ব বজায় রাখতে না পারলে মুখের মাস্ক পরার উপদেশ তিনি তাদের দিয়েছেন।

রায়ান উল্লেখ করেছেন যে মার্স এবং সার্সের জীবাণুর বিপরীতে ভাইরাস শ্বাসনালীর উপরের দিকে মুখের কাছে অবস্থান করে। তিনি আরও উল্লেখ করেন যে বিভিন্ন গবেষণা থেকে আভাস পাওয়া যায় সংক্রমিত ব্যক্তি জোরে কথা বলার সময় কিংবা কঠিন শরীরচর্চার সময় জোরে নিঃশ্বাস গ্রহণ করা অবস্থায় ভাইরাস ছড়িয়ে পড়তে পারে।



আর্কাইভ

জীবন বাঁচাতে কোন আশ্রয়ের জায়গা নেই, রাফাহ ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি: জাতিসংঘ
বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা
আবারও এভারেস্ট চূড়ায় বাংলাদেশের বাবর আলী
গাজায় ইসরাইলের হামলায় নিহত ১২১ ফিলিস্তিনি
ইতিহাসের সর্বোচ্চ সোনার অলংকার দাম রেকর্ড
সৌদিতে প্রথমবারের মতো র‌্যাম্পে হাঁটলেন নারী মডেলরা
বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট
১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য