শিরোনাম:
●   গাজায় যুদ্ধ করতে চায় না ইসরাইল সেনারা, বিপাকে নেতানিয়াহু ●   মুক্ত বাণিজ্য চুক্তি আলোচনা শুরু করবে বাংলাদেশ-থাইল্যান্ড ●   গ্রেফতার আতঙ্কে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ●   গাজায় ইসরাইলি হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত ●   যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত ●   আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন ●   বাংলাদেশে আরো তিন দিনের হিট অ্যালার্ট জারি ●   এসএসসি পরীক্ষার ফল ৯-১১ মে’র মধ্যে প্রকাশ ●   গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত ●   সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ২৪ জুন ২০২০
প্রথম পাতা » প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » বাংলাদেশে করোনা ২৪ ঘণ্টায় ৩৪৬২ শনাক্ত, মৃত্যু ৩৭ জনের
প্রথম পাতা » প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » বাংলাদেশে করোনা ২৪ ঘণ্টায় ৩৪৬২ শনাক্ত, মৃত্যু ৩৭ জনের
৭৬৯ বার পঠিত
বুধবার, ২৪ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশে করোনা ২৪ ঘণ্টায় ৩৪৬২ শনাক্ত, মৃত্যু ৩৭ জনের

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক,ঢাকা: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ৩৪৬২ জন। মৃত্যু হয়েছে ৩৭ জনের। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১৫৮২ জনের মৃত্যু হলো। বাংলাদেশে প্রথম রোগী শনাক্তের পর সাড়ে তিনমাসে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলো ১ লাখ ২২ হাজার ৬৬০ জন।

দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন এবং মোট সুস্থ হয়েছেন ৪৯,৬৬৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০.৪৯ শতাংশ।

১৬,৪৩৩টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া গেছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৬০ হাজার ৪৪৪টি । নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১.০৭ শতাংশ।

যারা গত ২৪ ঘণ্টায় মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ২৮জন আর নারী নয় জন। বয়সের হিসাবে ৫১ থেকে ৮০ বছরের ব্যক্তি বেশি। হাসপাতালে মারা গেছেন ৩৪ জন আর বাড়িতে তিনজন।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও বাংলাদেশের সকল জেলা ও উপজেলা পর্যায়ে টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় আটই মার্চ। তবে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ই মার্চ।

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে ২৬শে মার্চ থেকে ৩০শে মে পর্যন্ত বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। এরপর সবকিছু চালু করা হলেও এলাকাভিত্তিক লকডাউন চালুর পরিকল্পনা করছে সরকার।

জনস হপকিন্স ইউনিভার্সিটি এন্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, এই পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৯২ লাখ ৬৪ হাজার ৫৬৯ জন। এই ভাইরাসে সংক্রমিত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৬০১ জন।



আর্কাইভ

গাজায় যুদ্ধ করতে চায় না ইসরাইল সেনারা, বিপাকে নেতানিয়াহু
গ্রেফতার আতঙ্কে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু
গাজায় ইসরাইলি হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত
যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত
আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন
বাংলাদেশে আরো তিন দিনের হিট অ্যালার্ট জারি
এসএসসি পরীক্ষার ফল ৯-১১ মে’র মধ্যে প্রকাশ
গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত
সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী
এক লাখ টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত