শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ৫ জুলাই ২০২০
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » ইরানের বিরুদ্ধে যেকোনো পদক্ষেপ নেবে ইসরাইল : পররাষ্ট্রমন্ত্রী
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » ইরানের বিরুদ্ধে যেকোনো পদক্ষেপ নেবে ইসরাইল : পররাষ্ট্রমন্ত্রী
১২৪৭ বার পঠিত
রবিবার, ৫ জুলাই ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইরানের বিরুদ্ধে যেকোনো পদক্ষেপ নেবে ইসরাইল : পররাষ্ট্রমন্ত্রী

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: ইরানের পরমাণু সক্ষমতাকে তেল আবিব নিজের জন্য বিরাজমান হুমকি বলে মনে করে এবং এই হুমকি বন্ধে যে কোনো ধরনের পদক্ষেপ নিতে পারে বলে জানিয়েছেন, ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী গাবি এশকেনাজি।তিনি আরো বলেছেন, “ইসরাইলের বিভিন্ন প্রশাসন দীর্ঘদিন ধরে একই নীতি অনুসরণ করে এসেছে এবং সেটি হচ্ছে যে, ইরানের কোনো পরমাণু সক্ষমতা থাকতে পারবে না। সেই কারণে আমরা ইরানের বিরুদ্ধে অঘোষিত ব্যবস্থা নিয়ে থাকি।”

ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার একটি নির্মাণাধীন শেড দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হওয়ার কয়েকদিন পর ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী এই বক্তব্য দিলেন। এ দুর্ঘটনার কারণ ইরান এখনো সরকারিভাবে ঘোষণা করে নি।

ইরানের মধ্যাঞ্চলীয় ইস্পাহান প্রদেশের নাতাঞ্জ শহরের কাছে অবস্থিত এই পরমাণু স্থাপনায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ করা হয়। স্থাপনাটি রাজধানী তেহরান থেকে ২৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত। গত বৃহস্পতিবার সকালে নাতাঞ্জ পরমাণু স্থাপনার নির্মাণাধীন একটি শেডে দুর্ঘটনা ঘটলেও কোনো হতাহতের ঘটনা ঘটে নি এবং কোন তেজস্ক্রিয়তা ছড়িয়ে পড়ে নি। এতে নতুন পরমাণু স্থাপনার কার্যক্রমেও কোনো বিঘ্ন সৃষ্টি হয় নি।



আর্কাইভ

শান্তিচুক্তি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ
মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী