শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
সোমবার, ১২ অক্টোবর ২০২০
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » ইসরাইলি কারাগারে টানা ৭৭ দিন চলছে ফিলিস্তিনি বন্দীর অনশন
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » ইসরাইলি কারাগারে টানা ৭৭ দিন চলছে ফিলিস্তিনি বন্দীর অনশন
১২৬৫ বার পঠিত
সোমবার, ১২ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইসরাইলি কারাগারে টানা ৭৭ দিন চলছে ফিলিস্তিনি বন্দীর অনশন

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ ইসরাইলের কারাগারে মাহের আল-আখরাস নামে এক ফিলিস্তিনি বন্দী টানা ৭৭ দিন ধরে অনশন করছেন। এরইমধ্যে তার অবস্থা সংকটাপন্ন হয়ে উঠেছে বলে জানা গেছে।

ইসরাইলের কথিত প্রশাসনিক বন্দীত্বের প্রতিবাদে তিনি এই অনশন শুরু করেছেন। এরইমধ্যে তার স্বাস্থ্যগত অবস্থা মারাত্মক অবনতিশীল হয়ে উঠেছে।

ফিলিস্তিনিদের বন্দি বিষয়ক কমিশনের প্রধান কাদরি আবু বকর ফিলিস্তিনের আরবি ভাষার রেডিও চ্যানেল ‘ভয়েস অব প্যালেস্টাইন’কে গতকাল (রোববার) বলেন, অনশনরত আখরাসের স্বাস্থ্যের অবস্থা চরম বিপজ্জনক অবস্থায় পৌঁছেছে।

মাহের আল-আখরাসের অবস্থা সংকটাপন্ন
আখরাসের পাশের কক্ষে বন্দীদের ভেতরে করনোভাইরাসের সংক্রমণ চিহ্নিত করার পর তাকে কাপলান হাসপাতালের আলাদা একটি সেকশনে স্থানান্তর করা হয়েছে। কাদরি আবু বকর বলেন, আখরাস মারাত্মক রকমের দুর্বল ইমিউনিটি সিস্টেমে ভুগছেন এবং তার গুরুত্বপূর্ণ অঙ্গ প্রত্যঙ্গগুলো এখন আর কাজ করছে না। তিনি বলেন, আগামী দিনগুলো আখরাসের দাবি এবং তার মারাত্মক স্বাস্থ্যগত অবস্থার বিষয়ে চূড়ান্ত নিষ্পত্তির জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

এর আগে শনিবার এক বিবৃতিতে ইসলামি জিহাদ আন্দোলনের নেতা বলেছেন, আখরাসের স্বাস্থ্যগত অবস্থা এই ইঙ্গিত দেয় যে, ইহুদিবাদী ইসরাইল তাকে হত্যা করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, “আমরা রাষ্ট্রীয়ভাবে সর্তকতা জারি করছি এবং ফিলিস্তিনি বন্দীদের হত্যা করার সুযোগ দেব না। আমাদের কোনো মুজাহিদকে এভাবে হত্যা করা আমরা রেড লাইন হিসেবে গণ্য করব এবং এই হত্যার পরিণতি কি তা ইসরাইলের কারা কর্তৃপক্ষের বোঝা উচিত।



আর্কাইভ

জীবন বাঁচাতে কোন আশ্রয়ের জায়গা নেই, রাফাহ ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি: জাতিসংঘ
বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা
আবারও এভারেস্ট চূড়ায় বাংলাদেশের বাবর আলী
গাজায় ইসরাইলের হামলায় নিহত ১২১ ফিলিস্তিনি
ইতিহাসের সর্বোচ্চ সোনার অলংকার দাম রেকর্ড
সৌদিতে প্রথমবারের মতো র‌্যাম্পে হাঁটলেন নারী মডেলরা
বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট
১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য