শিরোনাম:
●   গাজায় যুদ্ধ করতে চায় না ইসরাইল সেনারা, বিপাকে নেতানিয়াহু ●   মুক্ত বাণিজ্য চুক্তি আলোচনা শুরু করবে বাংলাদেশ-থাইল্যান্ড ●   গ্রেফতার আতঙ্কে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ●   গাজায় ইসরাইলি হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত ●   যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত ●   আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন ●   বাংলাদেশে আরো তিন দিনের হিট অ্যালার্ট জারি ●   এসএসসি পরীক্ষার ফল ৯-১১ মে’র মধ্যে প্রকাশ ●   গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত ●   সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড | স্বাস্থ্যকথা » বাংলাদেশের স্বাস্থ্যখাতের বেহাল অবস্থার কারন কি ?
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড | স্বাস্থ্যকথা » বাংলাদেশের স্বাস্থ্যখাতের বেহাল অবস্থার কারন কি ?
৮৬২ বার পঠিত
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশের স্বাস্থ্যখাতের বেহাল অবস্থার কারন কি ?

বি---বিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক,ঢাকাঃ সরকারের মাল দরিয়া মে ডাল। নিজেদের ইচ্ছে মতো চলছে বাংলাদেশের স্বাস্থ্যখাত।জনস্বাস্থ্য ইনস্টিটিউটে অফিস চলাকালীন মোবাইল/ল্যান্ডফোন বন্ধ রাখা, মুসলিম ধর্মাবলম্বী পুরুষ কর্মকর্তা-কর্মচারীদের টাখনুর ওপর ও নারীদের হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান এবং পর্দা মেনে চলার জন্য নির্দেশনা প্রদান সংক্রান্ত বিজ্ঞপ্তির ব্যাপারে ইনস্টিটিউটের পরিচালকের কাছে ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তটি কোন বিধি বলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে জারি করা হয়েছে, তার স্পষ্টীকরণ ও ব্যাখ্যা আগামী তিনদিনের মধ্যে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পার-২২ অধিশাখা) উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক চিঠিতে এ ব্যাখ্যা চাওয়া হয়।

এর আগে বুধবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অধীন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিটি জারি করা হয়।

এতে বলা হয়, ‘এতদ্বারা ইনস্টিটিউটের সকল কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল/ল্যান্ডফোন বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাখনুর ওপর ও মহিলা হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশনা প্রদান করা হলো।’

---এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান জানান, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক জারিকৃত পোশাক-সংক্রান্ত বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টিগোচর হলে তিনি বিষয়টি জরুরিভিত্তিতে পদক্ষেপ নিতে মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে তাৎক্ষণিকভাবে নির্দেশনা প্রদান করেন। আগামী ১ নভেম্বর এ বিষয়ে পরবর্তী আপডেট জানানো হবে।



আর্কাইভ

গাজায় যুদ্ধ করতে চায় না ইসরাইল সেনারা, বিপাকে নেতানিয়াহু
গ্রেফতার আতঙ্কে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু
গাজায় ইসরাইলি হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত
যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত
আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন
বাংলাদেশে আরো তিন দিনের হিট অ্যালার্ট জারি
এসএসসি পরীক্ষার ফল ৯-১১ মে’র মধ্যে প্রকাশ
গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত
সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী
এক লাখ টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত