শিরোনাম:
●   ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ●   ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ●   কারাবন্দি থেকে আবারো গৃহবন্দি সু চি ●   আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী ●   ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর ●   ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান ●   মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ●   রাশিয়া- চায়না-উ.কোরিয়া অস্ত্র–সরঞ্জামে ইরানের প্রতিরক্ষা ●   ড. ইউনূসের জামিনের সময় বাড়ালেন আদালত ●   ইসরায়েলকে উত্তেজনা এড়াতে পশ্চিমা মিত্রদের আহ্বান
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ২০ মে ২০২১
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » ইসরাইলি-ফিলিস্তিনি লড়াই নিয়ে জাতিসংঘের জরুরি অধিবেশন
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » ইসরাইলি-ফিলিস্তিনি লড়াই নিয়ে জাতিসংঘের জরুরি অধিবেশন
১৩৫৩ বার পঠিত
বৃহস্পতিবার, ২০ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইসরাইলি-ফিলিস্তিনি লড়াই নিয়ে জাতিসংঘের জরুরি অধিবেশন

---বিবিসি২৪নিউজ,ফরিদা ইয়াসমিন, নিউইয়র্ক থেকেঃ ইসলামি সহযোগিতা সংস্থা বা ও আই সি এবং জাতিসংঘে আরব রাষ্ট্রসমূহের একটি গোষ্ঠীর অনুরোধে গাজা ভূখন্ডে ইসরাইল ও ফিলিস্তিনি জঙ্গিদের বিরুদ্ধে লড়াই নিয়ে আলোচনার জন্য আজ জাতিসংঘের সাধারণ পরিষদ একটি জরুরি অধিবেশন আহ্বান করেছে। বহু দেশের পররাষ্ট্রমন্ত্রীরা এই বৈঠকে যোগ দিতে যাচ্ছেন।

১৪ মাসেরও বেশি সময় ধরে করোনাভাইরাস মহামারি শুরু হবার পর এই প্রথম নিউ ইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরে সরাসরি উচ্চ পর্যায়ের এই বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। জাতিসংঘের মহসচিব আন্তোনিও গুতেরেস, যিনি এই সংঘর্ষ অবিলম্বে বন্ধের আহ্বান জানিয়েছেন, তিনিও এই বিশেষ অধিবেশনে ভাষণ দেবেন। এ দিকে আজ ভোরে সীমান্তের দু পার থেকেই আরও গোলাগুলির ঘটনা ঘটেছে। গাজা সিটি এবং দেইর আল বালাহ ও খান ইউনিস শহরগুলোতে ইসরাইলি বিমান আঘাত হেনেছে। জার্মান পররাষ্ট্রমন্ত্রী হাইকো মাস ইসরাইলি ও ফিলিস্তিনি কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে আজ ঐ অঞ্চল সফর করেছেন। তিনি এই সফরকে দু পক্ষের লোকের সঙ্গে একাত্মতা প্রকাশের প্রতীক বলে বর্ণনা করেছেন কারণ এই লোকেরা দিনরাত নিজেদের জীবন নিয়ে আশংকায় রয়েছে।

---

গতকাল ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানইয়াহু ইসরাইলের বোমাবর্ষণ কমিয়ে আনার জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের আহ্বান নাকচ করে দেন। নেতানইয়াহু এক বিবৃতিতে বলেন, এই অভিযানের লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত তিনি এটি অব্যাহত রাখতে প্রতিজ্ঞ। বুধবার রাত পর্যন্ত গাজায় ৬৪ জন শিশুসহ ২২৭ জন নিহত হয়েছে বলে স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন এবং ইসরাইলে ১২ জন নিহত হয়েছে।



আর্কাইভ

ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর
ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
রাশিয়া- চায়না-উ.কোরিয়া অস্ত্র–সরঞ্জামে ইরানের প্রতিরক্ষা
ড. ইউনূসের জামিনের সময় বাড়ালেন আদালত
ইসরায়েলকে উত্তেজনা এড়াতে পশ্চিমা মিত্রদের আহ্বান
ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন আনল সৌদি সরকার