শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
শুক্রবার, ১১ জুন ২০২১
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » বাংলাদেশে কোভ্যাক্সের টিকা থেকে রোহিঙ্গা শরণার্থীদের দেয়ার প্রস্তাব জাতিসংঘের, সম্ভব নয় পররাষ্ট্র মন্ত্রণালয়
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » বাংলাদেশে কোভ্যাক্সের টিকা থেকে রোহিঙ্গা শরণার্থীদের দেয়ার প্রস্তাব জাতিসংঘের, সম্ভব নয় পররাষ্ট্র মন্ত্রণালয়
৬৮৪ বার পঠিত
শুক্রবার, ১১ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশে কোভ্যাক্সের টিকা থেকে রোহিঙ্গা শরণার্থীদের দেয়ার প্রস্তাব জাতিসংঘের, সম্ভব নয় পররাষ্ট্র মন্ত্রণালয়

---বিবিসি২৪নিউজ, কুটনৈতিক প্রতিবেদক ঢাকাঃ বাংলাদেশের জন্য বরাদ্দ করা কোভ্যাক্সের টিকা রোহিঙ্গা শরণার্থীদের দেয়ার যে প্রস্তাব জাতিসংঘ দিয়েছে এই মুহূর্তে তা সম্ভব নয় বলে সাফ জানিয়ে দিয়েছে ঢাকা।

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাতে শুক্রবার সংবাদ মাধ্যমের খবরে এ তথ্য জানিয়ে বলা হয়েছে রোহিঙ্গা শরণার্থীসহ স্থানীয় জনগোষ্ঠীর জন্য টিকার আলাদা বরাদ্দ চেয়েছে বাংলাদেশ। এতে বলা হয় সারা দেশে করোনা শনাক্তের হার যখন ১২ শতাংশ, কক্সবাজারের রোহিঙ্গা শিবিরে তা ১৪ শতাংশ। রোহিঙ্গা শিবিরে সংক্রমণ বাড়ায় ক্যাম্পের বাসিন্দাদের সঙ্গে স্থানীয় বাসিন্দাদের অবাধ মেলামেশার কারনে কক্সবাজারসহ আশপাশের জেলাগুলোতেও সংক্রমণ বাড়ার আশংকা দেখা দিয়েছে বলে খবরে উল্লেখ করা হয়েছে।

খবরে বলা হয় সংক্রমণ বেড়ে যাওয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আন্তর্জাতিক দাতা সংস্থা সমূহের মানবিক সহায়তার কার্যক্রম চালানো হচ্ছে সীমিত পরিসরে। এ প্রেক্ষাপটে রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীকে দ্রুত টিকার আওতায় আনতে জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ। এদিকে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের সব কিছু জাতিসংঘের তত্ত্বাবধানে হয়ে থাকে এবং জাতিসংঘ টিকা দিলে সেগুলো রোহিঙ্গাদের দেয়ার ব্যবস্থা করা হবে। স্বাস্থ্য বিভাগ আরও জানিয়েছে বাংলাদেশ কাঙ্ক্ষিত উৎসগুলো থেকে করোনা ভাইরাসেরে টিকার সরবরাহ না পাওয়ায় দেশে টিকা সংকট দেখা দিয়েছে। এর ফলে দেশের ৬৪টি জেলার মধ্যে ৪৪টিতে টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে। তবে সরকারের তরফে জানানো হয়েছে কয়েকটি উৎস থেকে শীঘ্রই টিকার সরবরাহ পাওয়ার বিষয়ে তারা আশাবাদী ।



মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান