শিরোনাম:
ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮

BBC24 News
শুক্রবার, ৩০ জুলাই ২০২১
প্রথম পাতা » প্রিয়দেশ | রাজনীতি | শিরোনাম | সাবলিড » আওয়ামী লীগের নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করল র‌্যাব
প্রথম পাতা » প্রিয়দেশ | রাজনীতি | শিরোনাম | সাবলিড » আওয়ামী লীগের নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করল র‌্যাব
২০১ বার পঠিত
শুক্রবার, ৩০ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আওয়ামী লীগের নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করল র‌্যাব

---বিবিসি২৪নিউজ, বিশেষ প্রতিবেদক ঢাকাঃ র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটি থেকে সদ্য পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে মদ, বিদেশি মুদ্রা ও হরিণের চামড়াসহ গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে র‌্যাব তাকে থানায় হস্তান্তর করে। এর আগে র‌্যাব সদরদপ্তর থেকে একটি গাড়িতে করে তাকে গুলশান থানায় নেওয়া হয়।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, র‌্যাব সদস্যরা হেলেনা জাহাঙ্গীরকে আমাদের কাছে হস্তান্তর করেছেন। তবে এখন পর্যন্ত লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। লিখিত অভিযোগ দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

র‌্যাব সূত্রে জানা গেছে, আটক হেলেনা জাহাঙ্গীর বিভিন্ন সময় ফেসবুক লাইভে এসে সরকারি দলের নেতাকর্মী কিংবা প্রশাসনের অনেককে নিয়ে কটূক্তি করেছেন। এই অপরাধে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে। এছাড়া অবৈধ বিদেশি মদ রাখার দায়ে মাদক আইনে এবং অনুমতি ছাড়া কালো রঙের ওয়াকিটকি ব্যবহার করায় তার বিরুদ্ধে মামলা হবে। তাছাড়া হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনের ধারায় মামলার প্রস্তুতি চলছে।

মিরপুরে হেলেনার ‘জয়যাত্রা টেলিভিশন’ সরকারি অনুমোদন ছাড়া বিভিন্ন যন্ত্রপাতি বসানো হয়েছিল। যেটা সম্পূর্ণ অবৈধ। এই কারণে পল্লবী থানায় তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। র‌্যাব-৪ বাদী হয়ে মামলাটি করবে।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটা থেকে গুলশানে হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে অভিযান শুরু হয়। চার ঘণ্টার অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়। উদ্ধার করা হয় বিদেশি মদ, ক্যাসিনো সরঞ্জাম, চাকু, ওয়াকিটকিসহ বিভিন্ন অবৈধ সরঞ্জাম।

এরপর রাত দেড়টা থেকে চারটা পর্যন্ত রাজধানীর মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে জয়যাত্রা টেলিভিশনের কার্যালয়ে এই অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়।

র‌্যাবের দাবি, টেলিভিশন চ্যানেলটির কোনো বৈধ কাগজপত্র ছিল না। তদন্ত করে যদি বৈধ কাগজপত্র না পাওয়া যায় তাহলে চ্যানেলটি বন্ধ করে দেওয়া হবে।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।



আর্কাইভ

আমেরিকার স্নায়ু যুদ্ধ নিয়ে জাতিসংঘের হুঁশিয়ারি
রাশিয়ায় একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি নিহত ৮
জয়ের হ্যাটট্রিক ট্রুডোর
হঠাৎ কেন সাংবাদিকদের ব্যাংক হিসাব তলব করেছে-বাংলাদেশ ব্যাংক
বাংলাদেশে দুর্নীতি করে কেউ যেন পার না পায়: রাষ্ট্রপতি
৫৯ আইপি টিভি বন্ধ করল বিটিআরসি
বাংলাদেশের জাতীয় নির্বাচনে সহযোগিতা করবে চাই- জাতিসংঘ
বিদেশে যেতে পারবেন না খালেদা জিয়া, সাজা স্থগিতের মেয়াদ বাড়ল ৬ মাস
ডিআইজি পার্থ গোপাল কারাগারে
অস্ট্রেলিয়া-আমেরিকারও ব্রিটেনের সঙ্গে সম্পর্ককে সংকটাপন্ন ঘোষণা করল ফ্রান্স