শিরোনাম:
ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮

BBC24 News
বুধবার, ১১ আগস্ট ২০২১
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | ফটোগ্যালারি | লাইফস্টাইল | শিরোনাম | সাবলিড » পিএসজি-র সঙ্গে মেসির দুই বছরের চুক্তি, খেলবেন ৩০ নম্বর জার্সিতে
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | ফটোগ্যালারি | লাইফস্টাইল | শিরোনাম | সাবলিড » পিএসজি-র সঙ্গে মেসির দুই বছরের চুক্তি, খেলবেন ৩০ নম্বর জার্সিতে
২১০ বার পঠিত
বুধবার, ১১ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পিএসজি-র সঙ্গে মেসির দুই বছরের চুক্তি, খেলবেন ৩০ নম্বর জার্সিতে

---বিবিসি২৪নিউজ, ইইউ প্রতিনিধিঃ প্যারিসের পিএসজি-র সঙ্গেই মেসির দুই বছরের চুক্তি হলো। খেলবেন ৩০ নম্বর জার্সিতে। বার্সেলোনা ছেড়ে এবার ক্লাব ফুটবলে লিওনেল মেসি মানেই ছিল ১০ নম্বর জার্সি। এফসি বার্সেলোনায় দশ নম্বর জার্সি পরেই মাঠে নামতেন মেসি। অনুগামীরা তাকে বলতেন এলএম-১০। কিন্তু নতুন ক্লাবে তার জার্সির নম্বর হবে ৩০। অবশ্য মেসি যখন বার্সেলোনায় প্রথম যোগ দিয়েছিলেন, তখন তার জার্সির নম্বর ছিল ৩০।

বিপুল অর্থের বিনিময়ে পিএসজি-তে সই করেছেন মেসি। সংবাদসংস্থা এপি-কে সূত্র জানিয়েছে, বছরে ৩৫ মিলিয়ান ইউরো বা ৬১০ কোটি টাকার বিনিময়ে নতুন ক্লাবে এলেন মেসি। নেইমারকেও ৩৫ মিলিয়ান ইউরো দেয় পিএসজি। শুধু নেইমার নয়, এমবাপেও পিএসজি-তে আছেন। এই তিনজন একসময় বার্সাকে অপ্রতিরোধ্য করেছিলেন, আবার তারাই এখন পিএসজি-র হয়ে মাঠে নামবেন। ফলে অন্যতম সেরা আক্রমণভাগ নিয়ে মাঠে নামবে পিএসজি। কাতার ইনভেস্টমেন্ট গ্রুপ পিএসজি-তে এত অর্থ ঢালছে যে, মেসি, নেইমারদের নেয়ার পরেও তাদের কোনো টানাটানি থাকবে না।

প্যারিসের সময় মঙ্গলবার দুপুরে মেসি ক্লাবে পৌঁছান। তারপর চলে ফটোসেশন। বিমানবন্দর ও ক্লাব ভরিয়ে দিয়েছিলেন সমর্থকরা। মেসি বলেছেন, ”আমি পিএসজি-তে ফুটবল জীবনের নতুন অধ্যায় শুরু করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আমি জানি, ক্লাবের প্লেয়াররা কতটা প্রতিভাবান। আমিও ক্লাবকে কিছু দিতে চাই। বিশেষ কিছু। যাতে সমর্থকরা খুশি হবেন। তাই আমি মাঠে নামার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।”

দীর্ঘদিন ধরে তিনি এফসি বার্সেলোনায় খেলছেন। ক্লাবের সমর্থকদের ধারণা হয়ে গেছিল, মেসি আর তাদের ক্লাব ছাড়বেন না। মেসি মানেই বার্সেলোনা।

সেই বার্সেলোনায় মেসি থাকবেন না। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে বার্সেলোনা এবং মেসি দুই তরফই এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ, পারস্পরিক শর্তপূরণ সম্ভব নয়।

এফসি বার্সেলোনা বলছে, স্প্যানিশ লিগের নিয়মের ফলে মেসিকে আর রাখা যাচ্ছে না। লা লিগা ফুটবলারদের আয়ের সীমা বেঁধে দিয়েছে। ফলে আর্জেন্টিনার সুপারস্টারকে বিপুল অর্থ দিয়ে রাখা সম্ভব নয়। ক্লাব মেসিকে শুভেচ্ছা জানাচ্ছে। ক্লাব তার প্রতি কৃতজ্ঞ।

কিছুদিন আগেই খবর এসেছিল, মেসি অর্ধেক বেতনে খেলতে রাজি ছিলেন। তিনি কম অর্থে পাঁচ বছরের কন্ট্রাক্ট করতে চেয়েছিলেন। কিন্তু বার্সেলোনা বলছে, তাদের আর্থিক হাল খারাপ। তারা দেনায় ডুবে আছে। তাই মেসিকে অর্ধেক অর্থ দিয়েও রাখতে পারবে না।

প্রশ্ন উঠেছে, স্প্যানিশ লিগের নিয়ম জানার পরেও মেসির সঙ্গে এতদিন ধরে চুক্তি নিয়ে কেন কথা বললো বার্সেলোনা? প্রশ্ন উঠেছে, এতই অর্থসংকট থাকলে কেন ৯৬ লাখ ডলার খরচ করে এমার্সনকে নেয়া হলো? প্রচুর অর্থ খরচ করে ডিপে এবং আগুয়েরাকেও নিল বার্সেলোনা?

লা লিগা সহ ক্লাবকে ৩৪টি ট্রফি দিয়েছেন মেসি। সাতটি কোপা ডেল রে দিয়েছেন ক্লাবকে। পাঁচ ফুট সাত ইঞ্চির এই ফরোয়ার্ড বার্সার হয়ে লা লিগায় সব চেয়ে বেশি বার হ্যাটট্রিক করেছেন।

মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হচ্ছে ৩০ জুন। তারপর তিনি অন্য ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবেন। ইউরোপের ক্লাবগুলি মেসিকে নেয়ার জন্য মুখিয়ে আছে। মেসির সঙ্গে কার চুক্তি হবে, সেটাই দেখার।

মেসি পিএসজি-তে যোগ দেয়ার পরই নেইমার বলেছেন, ”আবার আমরা একসঙ্গে।” সামাজিক মাধ্যমে তিনি বার্সায় খেলার সময়ের একটা ভিডিও পোস্ট করেন। যেখানে মেসিকে জড়িয়ে ধরছেন নেইমার।

বার্সেলোনা ও পিএসলজি-তে খেলেছেন রোনাল্ডিনহো। তিনি টুইট করে বলেছেন, ”দুই ক্লাবেই খেলেছি। এখন আমার বন্ধু মেসিও নতুন জার্সি পরে মাঠে নামবে। তোমায় অনেক অভিনন্দন লিও।”

আর ক্লাবের তরফ থেকে টুইটারে বলা হয়েছে, তাদের নতুন হীরে হলেন মেসি।



আমেরিকার স্নায়ু যুদ্ধ নিয়ে জাতিসংঘের হুঁশিয়ারি
রাশিয়ায় একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি নিহত ৮
জয়ের হ্যাটট্রিক ট্রুডোর
হঠাৎ কেন সাংবাদিকদের ব্যাংক হিসাব তলব করেছে-বাংলাদেশ ব্যাংক
বাংলাদেশে দুর্নীতি করে কেউ যেন পার না পায়: রাষ্ট্রপতি
৫৯ আইপি টিভি বন্ধ করল বিটিআরসি
বাংলাদেশের জাতীয় নির্বাচনে সহযোগিতা করবে চাই- জাতিসংঘ
বিদেশে যেতে পারবেন না খালেদা জিয়া, সাজা স্থগিতের মেয়াদ বাড়ল ৬ মাস
ডিআইজি পার্থ গোপাল কারাগারে
অস্ট্রেলিয়া-আমেরিকারও ব্রিটেনের সঙ্গে সম্পর্ককে সংকটাপন্ন ঘোষণা করল ফ্রান্স