শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ১৬ আগস্ট ২০২১
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » বাংলাদেশে কিছু আফগানকে আশ্রয় দেয়ার মার্কিন প্রস্তাব নাকচ করেছে ঢাকা
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » বাংলাদেশে কিছু আফগানকে আশ্রয় দেয়ার মার্কিন প্রস্তাব নাকচ করেছে ঢাকা
৫২৬ বার পঠিত
সোমবার, ১৬ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশে কিছু আফগানকে আশ্রয় দেয়ার মার্কিন প্রস্তাব নাকচ করেছে ঢাকা

---বিবিসি২৪নিউজ, কুটনৈতিক প্রতিবেদক ঢাকাঃ মার্কিনপন্থী আফগানিস্তানের কিছু নাগরিককে বাংলাদেশে সাময়িক আশ্রয়ের জন্য ওয়াশিংটনের অনুরোধ ঢাকা নাকচ করে দিয়েছে।

আজ সোমবার রাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন।আব্দুল মোমেন এই প্রতিবেদককে বলেন, প্রথমে ওয়াশিংটনে আমাদের রাষ্ট্রদূতের কাছে এবং পরে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত কিছু আফগান নাগরিককে সাময়িকভাবে বাংলাদেশে আশ্রয় দেওয়ার অনুরোধ জানায়। যুক্তরাষ্ট্র এ সময় জানায় তারা বাংলাদেশসহ কিছু বন্ধু দেশকে এ অনুরোধ জানিয়েছে। এরপর আমরা জানতে চেয়েছিলাম কোন কোন দেশকে তারা এ অনুরোধ জানিয়েছে। আফগানিস্তানের কি পরিমাণ নাগরিককে কত দিনের জন্য রাখতে হবে। এসব বিষয়ে যুক্তরাষ্ট্র কোন সদুত্তর দিতে পারেনি।

যুক্তরাষ্ট্রের এমন অনুরোধ নাকচ করা হয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এমনিতেই ১১ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ সমস্যা আছে। নতুন করে কোন দেশের লোকজনকে আশ্রয় দেওয়ার কোন সুযোগ বাংলাদেশের নেই। তাদের বলেছি, আমাদের নতুন করে সমস্যা ফেলবেন না। আফগানিস্তানের লোকজনকে এদেশে আশ্রয় দিতে যুক্তরাষ্ট্রের প্রস্তাবটি তাই আমরা নাকচ করে দিয়েছি।আফগানিস্তানের কিছু নাগরিককে বাংলাদেশে সাময়িক সময়ের জন্য আশ্রয় দিতে ওয়াশিংটনের অনুরোধ ঢাকা নাকচ করে দিয়েছে।



আর্কাইভ

পুরুষদের বিদেশ গমন নিষিদ্ধ করলো মিয়ানমার
ইসরাইলবিরোধী পোস্ট করলেই গ্রেফতার করছে সৌদি আরব
ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক
জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত
সাংবাদিককে হুমকি গ্রহণযোগ্য নয়: মিলার
উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি
নিউইয়র্কের আদালতে ট্রাম্পকে ৯ হাজার ডলার জরিমানা
উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশে অপপ্রচার চালানো হয় : আরাফাত