শিরোনাম:
●   রাজধানীতে ভয়ংকর কিশোর গ্যাং,গডফাদারদের খুঁজে মাঠে নামছে গোয়েন্দা সংস্থা ●   গাজায়- ইসরাইলি গণহত্যা বেড়ে সাড়ে ৩২ হাজার ●   জাতিসংঘের বিশেষজ্ঞকে ইসরায়েলর হুমকি ●   মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া: শেখ হাসিনা ●   খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে সরকার ●   বাংলাদেশের সাথে সম্পর্ক জোরদারে আগ্রহী অস্ট্রেলিয়া ●   ইউনেস্কোর পুরস্কার পাননি ড. ইউনূস : শিক্ষামন্ত্রী ●   ইসরায়েলের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞার আহ্বান জাতিসংঘের ●   নবম থেকে দ্বাদশ শ্রেণি ক্লাস ফাঁকি দিয়ে অপরাধে জড়াচ্ছে শিক্ষার্থীরা ●   বঙ্গভবনে ভুটানের রাজাকে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

BBC24 News
মঙ্গলবার, ৩১ আগস্ট ২০২১
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু » এলডিসিভুক্ত দেশগুলোকে শক্তিশালী করার আহবান-পররাষ্ট্রমন্ত্রীর
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু » এলডিসিভুক্ত দেশগুলোকে শক্তিশালী করার আহবান-পররাষ্ট্রমন্ত্রীর
৫১৩ বার পঠিত
মঙ্গলবার, ৩১ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এলডিসিভুক্ত দেশগুলোকে শক্তিশালী করার আহবান-পররাষ্ট্রমন্ত্রীর

---বিবিসি২৪নিউজ, ইইউ প্রতিনিধিঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের এলডিসিভুক্ত দেশগুলোকে শক্তিশালী করার জন্য আন্তর্জাতিক সহযোগিতার আহ্বান জানিয়েছেন । জেনেভায় জাতিসংঘ সদর দপ্তরে এক অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

এলডিসির পঞ্চম সম্মেলনের প্রস্তুতির জন্য জেনেভায় জাতিসংঘ সদর দপ্তরে বাংলাদেশ এশিয়া-প্যাসিফিক আঞ্চলিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

সভায় ড. মোমেন এশিয়া অঞ্চলের দেশগুলোর জন্য এলডিসির নির্মাণ কাঠামো শক্তিশালী নীতি ও সহায়ক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

ড. মোমেন এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের এলডিসির বেশির ভাগ দেশগুলোর বিশেষ করে দারিদ্র্য হ্রাস, মানবসম্পদ ও অবকাঠামো বিনিয়োগে উল্লেখযোগ্য অগ্রগতির প্রশংসা করেন।

এছাড়া স্বল্পোন্নত দেশগুলোর পক্ষে বাংলাদেশ বহুমুখী ফোরামে সক্রিয় নেতৃত্বের ভূমিকা পালন করে আসছে। এর স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রদূত রাবাব ফাতিমা ও নিউইয়র্কে জাতিসংঘে কানাডার স্থায়ী প্রতিনিধি অ্যাম্বাসেডর বব রায়সহ এলডিসি -৫ প্রিপারেটরি কমিটি ব্যুরোর সহ-সভাপতি নির্বাচিত হন।এলডিসির পঞ্চম সম্মেলন প্রস্তুতির জন্য এই কমিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।



আর্কাইভ

রাজধানীতে ভয়ংকর কিশোর গ্যাং,গডফাদারদের খুঁজে মাঠে নামছে গোয়েন্দা সংস্থা
গাজায়- ইসরাইলি গণহত্যা বেড়ে সাড়ে ৩২ হাজার
জাতিসংঘের বিশেষজ্ঞকে ইসরায়েলর হুমকি
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে সরকার
বাংলাদেশের সাথে সম্পর্ক জোরদারে আগ্রহী অস্ট্রেলিয়া
ইউনেস্কোর পুরস্কার পাননি ড. ইউনূস : শিক্ষামন্ত্রী
ইসরায়েলের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞার আহ্বান জাতিসংঘের
নবম থেকে দ্বাদশ শ্রেণি ক্লাস ফাঁকি দিয়ে অপরাধে জড়াচ্ছে শিক্ষার্থীরা
বঙ্গভবনে ভুটানের রাজাকে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় ধসে পড়েছে সেতু