শিরোনাম:
●   ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার ●   ইসরায়েলি সেনাবাহিনী মানবাধিকার লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র ●   ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে ইইউ ●   ভারত-বাংলাদেশ সম্পর্কে নাটকীয় উন্নতি হয়েছে: জয়শঙ্কর ●   যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৫ ●   ইসরায়েল-সৌদি সম্পর্ক ‘স্বাভাবিক’ করতে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা চুক্তি সম্পন্ন: ব্লিংকেন ●   বাংলাদেশে ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ●   শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধের নির্দেশনা ●   বাংলাদেশে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ●   ভারতে কোনো স্বৈরাচার নেই: মোদি
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড | স্বাস্থ্যকথা » ওমিক্রন শনাক্ত রোগী বেড়েছে ১৮০ শতাংশ এবং মৃত্যুহার ৮৮ শতাংশ
প্রথম পাতা » প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড | স্বাস্থ্যকথা » ওমিক্রন শনাক্ত রোগী বেড়েছে ১৮০ শতাংশ এবং মৃত্যুহার ৮৮ শতাংশ
৪৪৬ বার পঠিত
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ওমিক্রন শনাক্ত রোগী বেড়েছে ১৮০ শতাংশ এবং মৃত্যুহার ৮৮ শতাংশ

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক ঢাকাঃ করোনার সংক্রমণশীল ভ্যা‌রি‌য়েন্ট ওমিক্রনের কার‌ণে প্রতিদিনই রোগী বাড়ছে। সা‌থে পাল্লা দি‌য়ে বাড়ছে শনাক্তের হার ও মৃত্যু।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত একসপ্তাহের ব্যবধানে দেশে করোনায় নতুন শনাক্ত রোগী বেড়েছে ১৮০ শতাংশ এবং মৃত্যুহার বেড়েছে ৮৮ শতাংশ।

সোমবার (২৪ জানুয়া‌রি) স্বাস্থ্য অধিদপ্তর জানি‌য়ে‌ছে, গত ১৭ থেকে ২৩ জানুয়ারি সপ্তাহব্যাপী করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৭ হাজার ৪২৫ জন। এর আগের সপ্তাহে ১০ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি শনাক্ত হয়েছিলেন ২৪ হাজার ১১ জন। অর্থাৎ আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে রোগী বেড়েছে ১৮০ দশমিক ৮ শতাংশ।

অপর‌দি‌কে, গত সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৯ জনের। তার আগের সপ্তাহে মারা গেছে ৪২ জন। অর্থাৎ একসপ্তাহে মৃত্যু বেড়েছে ৮৮ শতাংশ।

এ‌দিকে নতুন শনাক্ত ও মৃত্যুর পাশাপাশি আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে করোনার নমুনা পরীক্ষা এবং সুস্থ হওয়া রোগীর সংখ্যাও বেড়েছে। গত সপ্তাহে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৫৫ হাজার ৪৫৫টি। এর আগের সপ্তাহে পরীক্ষা করা হয়েছিল এক লাখ ৮৯ হাজার ৬৩০টি। অর্থাৎ, নমুনা পরীক্ষা বেড়েছে ৩৪ দশমিক ৭ শতাংশ।

গত সপ্তাহে করোনা থেকে সুস্থ হয়েছেন তিন হাজার ৯৬৮ জন। তার আগের সপ্তাহে সুস্থ হয়েছিলেন এক হাজার ৯৮৮ জন। অর্থাৎ, সুস্থ হওয়া রোগীর হারও বেড়েছে ৯৯ দশমিক ৬ শতাংশ।



আর্কাইভ

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার
ইসরায়েলি সেনাবাহিনী মানবাধিকার লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র
ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে ইইউ
ভারত-বাংলাদেশ সম্পর্কে নাটকীয় উন্নতি হয়েছে: জয়শঙ্কর
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৫
ইসরায়েল-সৌদি সম্পর্ক ‘স্বাভাবিক’ করতে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা চুক্তি সম্পন্ন: ব্লিংকেন
বাংলাদেশে ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড
শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধের নির্দেশনা
বাংলাদেশে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
ভারতে কোনো স্বৈরাচার নেই: মোদি