শিরোনাম:
●   ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ●   ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস ●   মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত ●   প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী ●   ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ●   ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ●   কারাবন্দি থেকে আবারো গৃহবন্দি সু চি ●   আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী ●   ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর ●   ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
শনিবার, ২৮ মে ২০২২
প্রথম পাতা » এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » পি হালদারকে ফেরত পাঠাবে ভারত : পররাষ্ট্রমন্ত্রী
প্রথম পাতা » এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » পি হালদারকে ফেরত পাঠাবে ভারত : পররাষ্ট্রমন্ত্রী
৭৮৮ বার পঠিত
শনিবার, ২৮ মে ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পি হালদারকে ফেরত পাঠাবে ভারত : পররাষ্ট্রমন্ত্রী

---বিবিসি২৪নিউজ,ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট :ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনজানিয়েছেন, বাংলাদেশকে গম দেবে ভারত। সরকারি ও বেসরকারি পর্যায়ে এই গম আমদানি করা হবে।শনিবার (২৮ মে) আসামের গৌহাটিতে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। আসামে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেন ড. মোমেন। বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠকের বিষয়ে ড. মোমেন বলেন, আরও প্রস্তুতি নেওয়ার জন্য যৌথ পরামর্শক কমিটির (জেসিসি) সভা পেছানো হয়েছে।তিনি বলেন, ভারতে গ্রেফতার হওয়া পি কে হালদারকে ফেরত আনার বিষয়েও আলোচনা হয়েছে। ভারত তাদের প্রক্রিয়া শেষ করে পি হালদারকে ফেরত পাঠাবে।

শুক্রবার (২৭ মে) ভারত সফরে যান পররাষ্ট্রমন্ত্রী। আসামে নদী বিষয়ক একটি আন্তর্জাতিক কনক্লেভে যোগ দিয়েছেন। আসাম থেকে দিল্লিতে যাওয়ার কথা ছিল পররাষ্ট্রমন্ত্রীর। আগামী ৩০ মে দিল্লিতে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী যৌথ পরামর্শক কমিটির (জেসিসি) বৈঠক হওয়ার কথা ছিল। তবে সেই বৈঠক স্থগিত করে আগামী ১৮-১৯ জুন নির্ধারণ করা হয়েছে।

শিলং-ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ও থিঙ্কট্যাঙ্ক এশিয়ান কনফ্লুয়েন্স ২৮-২৯ মে নদী বিষয়ক একটি আন্তর্জাতিক কনক্লেভের আয়োজন করেছে। এতে যোগ দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। এই কনক্লেভে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনও যোগ দেন।এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত শর্মার সঙ্গেও বৈঠক করেন। দিল্লির বৈঠক না হওয়ায় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন রোববার (২৯ মে) ঢাকায় ফিরবেন।গত ২৮ এপ্রিল ঢাকা সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। এ সময় জয়শঙ্কর মোমেনকে ভারত সফরের আমন্ত্রণ জানান।



আর্কাইভ

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর
ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা