শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

BBC24 News
রবিবার, ১৯ জুন ২০২২
প্রথম পাতা » প্রিয়দেশ | রাজনীতি | শিরোনাম | সাবলিড » পদ্মা সেতু উদ্বোধনের উৎসব বাদ দিয়ে, মানবিক বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ান : আ স ম রব
প্রথম পাতা » প্রিয়দেশ | রাজনীতি | শিরোনাম | সাবলিড » পদ্মা সেতু উদ্বোধনের উৎসব বাদ দিয়ে, মানবিক বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ান : আ স ম রব
১৩৯ বার পঠিত
রবিবার, ১৯ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পদ্মা সেতু উদ্বোধনের উৎসব বাদ দিয়ে, মানবিক বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ান : আ স ম রব

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক ঢাকাঃ সিলেটে বন্যা পরিস্থিতি ক্রমেই চরম বিপর্যয়ের দিকে যাচ্ছে। গ্রাম কিংবা শহর, সবই পানিতে তলিয়ে যাচ্ছে। এমতাবস্থায় পদ্মা সেতু উদ্বোধনের উৎসব ও আনন্দ মিছিল বাদ দিয়ে সরকারসহ দেশবাসীকে সংকটাপন্ন সিলেটবাসীর পাশে দাঁড়াতে হবে। বন্যায় বিপর্যস্ত সিলেট ও সুনামগঞ্জকে দুর্গত অঞ্চল ঘোষণা করতে হবে।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব এসব কথা বলেন। আ স ম রব ও জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার যৌথভাবে এ বিবৃতি দেন।

বিবৃতিতে তিনি বলেন, সিলেটে বন্যা পরিস্থিতির এতটাই অবনতি ঘটেছে যে, আশ্রয়কেন্দ্রগুলোতেও পানি ঢুকছে। নানা জায়গায় সড়ক ও রেলযোগাযোগসহ বিদ্যুৎসংযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। ঘরবাড়ি হারিয়ে মানুষ দিশেহারা। সবচেয়ে বেশি বিপদে পড়েছেন নারী-শিশু ও বৃদ্ধরা। পানিবাহিত নানা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।
সবমিলিয়ে বানভাসি মানুষদের দুর্ভোগ চূড়ান্ত সীমায় পৌঁছেছে।
এমতাবস্থায় সরকার, রাজনৈতিক দল, বেসরকারি ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি ব্যক্তিপর্যায় থেকে বিপন্ন এবং দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়াতে হবে। মানবিক বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানো ছাড়া অন্যকিছু প্রাধান্য পেতে পারে না।



আর্কাইভ

যেভাবে রাশিয়ার কাছে থেকে বিশাল ভূখণ্ড আলাস্কা কিনে ছিল আমেরিকার
শীতের আগেই যুদ্ধ শেষ করতে হবে, জি-৭ বৈঠকে জেলেনস্কি
রুশ নিয়ন্ত্রিত মারিউপোলের একটি বাড়ি থেকে ১০০ লাশ উদ্ধার
সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি করোনায় আক্রান্ত
ঋণখেলাপির কবলে- রাশিয়া
পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় ২ কোটি ৯ লাখ
যুক্তরাষ্ট্রে নারীদের স্বাস্থ্য ও জীবন হুমকির মুখে- প্রেসিডেন্ট জো বাইডেন
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ
জুলাই থেকে নিয়মিত কানাডা যাবে বিমান
এবার গর্ভপাত আইন সংস্কার করতে চলেছে জার্মানি