শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
বুধবার, ২৯ জুন ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেন আত্মসমর্পণ করার আগ পর্যন্ত সামরিক অভিযান চলবে: রাশিয়া
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেন আত্মসমর্পণ করার আগ পর্যন্ত সামরিক অভিযান চলবে: রাশিয়া
৩৯১ বার পঠিত
বুধবার, ২৯ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউক্রেন আত্মসমর্পণ করার আগ পর্যন্ত সামরিক অভিযান চলবে: রাশিয়া

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়া বলেছে, ইউক্রেনের সেনাবাহিনী ও উগ্র জাতীয়তাবাদী অস্ত্রধারীরা আত্মসর্পণ করার আগ পর্যন্ত দেশটিতে গত কয়েক মাস ধরে চলা সামরিক অভিযান অব্যাহত থাকবে। রুশ প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভ মঙ্গলবার মস্কোয় সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, ইউক্রেন ‘আজ সূর্যাস্তের আগেই’ সংঘাত বন্ধ করতে পারে যদি কিয়েভ তার উগ্র জাতীয়তাবাদীদেরকে অস্ত্র সমর্পণ করতে বলে এবং মস্কোর দাবিগুলো মেনে নেয়।

পেসকভ আরো বলেন, ইউক্রেন সরকার রাশিয়ার দাবিগুলো মেনে নিলে সবকিছু আগের অবস্থায় ফিরে যাবে।

রুশ প্রেসিডেন্টের মুখপাত্র বলেন, “এর বাইরে যা কিছু বলা হচ্ছে তা ইউক্রেনের রাষ্ট্রপ্রধানের কল্পনা ও অনুমান। আমাদের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যেমনটি বলেছেন, ইউক্রেনে আমাদের সামরিক অভিযান পূর্ব পরিকল্পনা অনুযায়ী চলছে এবং তা লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে।”

সাংবাদিকরা এ সময় প্রশ্ন করেন, ইউক্রেনে সামরিক অভিযান শেষ করার কোনো সময়সীমা মস্কো নির্ধারণ করেছে কিনা। উত্তরে পেসকভ না-সূচক জবাব দেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি
চলতি ইংরেজি বছরের শেষ নাগাদ চলমান সংঘাত থেমে যাবে বলে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি যে মন্তব্য করেছেন সে সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে দিমিত্রি পেসকভ এসব কথা বলেন।

আগামী শীতকাল শুরু হওয়ার আগেই সংঘাত বন্ধ করার জন্য জেলেনস্কি সোমবার বিশ্ব শক্তিগুলোর প্রতি আহ্বান জানান। একইদিন শিল্পোন্ন সাত জাতিগোষ্ঠী- জিসেভেন রাশিয়ার সঙ্গে সংঘাতে ইউক্রেনের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করে এবং রাশিয়ার বিরুদ্ধে আরো বেশি নিষেধাজ্ঞা আরোপের হুমকি দেয়।



আর্কাইভ

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার কবলে
জীবন বাঁচাতে কোন আশ্রয়ের জায়গা নেই, রাফাহ ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি: জাতিসংঘ
বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা
আবারও এভারেস্ট চূড়ায় বাংলাদেশের বাবর আলী
গাজায় ইসরাইলের হামলায় নিহত ১২১ ফিলিস্তিনি
ইতিহাসের সর্বোচ্চ সোনার অলংকার দাম রেকর্ড
সৌদিতে প্রথমবারের মতো র‌্যাম্পে হাঁটলেন নারী মডেলরা
বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট