শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ১৪ জুলাই ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » মালদ্বীপ ছেড়ে সিঙ্গাপুরের উদ্দেশে গোতাবায়া রাজাপাকসে
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » মালদ্বীপ ছেড়ে সিঙ্গাপুরের উদ্দেশে গোতাবায়া রাজাপাকসে
৪৪৭ বার পঠিত
বৃহস্পতিবার, ১৪ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মালদ্বীপ ছেড়ে সিঙ্গাপুরের উদ্দেশে গোতাবায়া রাজাপাকসে

---বিবিসি২৪নিউজ,এশিয়া ডেস্কঃ শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে স্ত্রী এবং দুই নিরাপত্তারক্ষী নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ছেড়েছেন।

শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর অনলাইন জানিয়েছে, কিছুক্ষণ আগে সৌদি এয়ারলাইনসের একটি বিমানে করে তিনি সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ছাড়েন। এর আগে মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর বিশেষ নিরাপত্তকর্মীরা তাকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বিমানে তুলে দেয়।

এদিকে বুধবার প্রেসিডেন্ট পদ থেকে গোতাবায়ার পদত্যাগের কথা থাকলেও এখনো তিনি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেননি। ধারণা করা হচ্ছে, সিঙ্গাপুর পৌঁছার পর তিনি পদত্যাগপত্র জমা দেবেন।

প্রসঙ্গত, মঙ্গলবার মধ্যরাতে গণরোষের মুখে পড়ে সামরিক একটি বিমানে তিনি মালদ্বীপে পালিয়ে যান। এর আগে তিনি গত সোমবারও আকাশ ও সমুদ্র পথে দেশ ছাড়তে চেয়েছিলেন। কিন্তু তখন তাকে দেশ ছাড়তে দেওয়া হয়নি। মালদ্বীপে পৌঁছালে সেখানেও প্রবাসী শ্রীলঙ্কান এবং স্থানীয়রা তাকে আশ্রয় দেওয়ায় বিক্ষোভ করে।

অবশ্য তৃতীয় একটি দেশে যেতেই তিনি প্রথমে সেখানে গিয়েছিলেন। পরে শোনা যায় বুধবার রাতে তিনি সিঙ্গারের একটি ফ্লাইট ধরবেন। পরবর্তীতে সিঙ্গাপুর এয়ারলাইনসের ওই ফ্লাইটটিতে নিরাপত্তাজনিত কারণে তিনি উঠেননি। পরে মালদ্বীপ কর্তৃপক্ষকে সিঙ্গাপুর যেতে একটি ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করার অনুরোধ করেন তিনি।



আর্কাইভ

মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান