শিরোনাম:
●   র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না: যুক্তরাষ্ট্র ●   গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের ●   চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে ●   মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে ●   রাফায় হামলা নিয়ে ইসরাইলকে কঠোর হুঁশিয়ারি দিল ইইউ ●   দুর্বৃত্তদের গুলিতে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী আহত, অবস্থা আশঙ্কাজনক ●   বাংলাদেশে মাতৃ মৃত্যুহার নিয়ন্ত্রণের সাফল্যের প্রশংসা করেন : জাতিসংঘ ●   সরকার ও জনগণের সমন্বয়ে সমস্যা সমাধান হবে : তথ্য প্রতিমন্ত্রী ●   বাংলাদেশের সঙ্গে সামনে তাকাতে চাই, পেছনে নয়: ডোনাল্ড লু ●   অবশেষে স্বজনদের কাছে ফিরলেন নাবিকরা
ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ১৪ জুলাই ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » বাংলাদেশকে ৫ মিলিয়ন ডলার সহায়তা দেবে- জাতিসংঘ
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » বাংলাদেশকে ৫ মিলিয়ন ডলার সহায়তা দেবে- জাতিসংঘ
৩৭৫ বার পঠিত
বৃহস্পতিবার, ১৪ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশকে ৫ মিলিয়ন ডলার সহায়তা দেবে- জাতিসংঘ

---বিবিসি২৪নিউজ,এমডি জালাল,  বাংলাদেশে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য পাঁচ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা দিয়েছে জাতিসংঘ। বাংলাদেশে জাতিসংঘের কান্ট্রি টিমের সমন্বিত আবেদনের পরিপ্রেক্ষিতে সংস্থাটির মানবিক বিষয়ক আন্ডার সেক্রেটারি জেনারেল ও জরুরি ত্রাণ সমন্বয়কারী মার্টিন গ্রিফিথস এ বরাদ্দ ঘোষণা দেন।

বৃহস্পতিবার (১৪ জুলাই) জাতিসংঘের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সংস্থাটি থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানিয়ে বলা হয়, বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে সাম্প্রতিক বন্যায় ৭.২ মিলিয়নেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্তদের অর্ধেকেরও বেশি মানবিক সহায়তা প্রয়োজন।
এ তহবিলটি জাতিসংঘের সেন্ট্রাল ইমার্জেন্সি রেসপন্স ফান্ড (সিইআরএফ) থেকে আসে, যার লক্ষ্য একটি নতুন সংকটের উদ্ভব হলে সমন্বিত এবং অগ্রাধিকারমূলক পদ্ধতিতে ত্রাণ প্রচেষ্টা শুরু করা।

সিইআরএফ দ্রুত সাড়াদান প্রতিক্রিয়ার ফোকাস হলো সবচেয়ে বেশি প্রভাবিত ও ঝুঁকিপূর্ণ পরিবারের জন্য উচ্চ প্রভাব তাৎক্ষণিক জীবন রক্ষাকারী সহায়তা করা।
বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুয়েন লুইস বলেছেন, এ অঞ্চলে বন্যার মাত্রা সাম্প্রতিক স্মৃতিতে অভিজ্ঞতার চেয়ে বেশি নাটকীয়। অনেক পরিবার আক্ষরিক অর্থে তাদের নিজস্ব সবকিছু হারিয়েছে। অনেকেই এখনও আশ্রয়কেন্দ্রে বসবাস করছেন। বন্যার পানি খুব ধীরে ধীরে কমছে এবং তাদের বাড়িঘর সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। সরকারের জরুরি সাড়াদান প্রতিক্রিয়ার প্রতি আমাদের সমর্থন বাড়ানোর প্রয়োজন রয়েছে।

জাতিসংঘ বাংলাদেশ সরকারকে সহায়তা করছে এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য সহায়তা, পানীয় জল, নগদ অর্থ, জরুরি ওষুধ, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, স্বাস্থ্যবিধি কিট ও শিক্ষা সহায়তা দিচ্ছে।



আর্কাইভ

র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না: যুক্তরাষ্ট্র
গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে
রাফায় হামলা নিয়ে ইসরাইলকে কঠোর হুঁশিয়ারি দিল ইইউ
দুর্বৃত্তদের গুলিতে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী আহত, অবস্থা আশঙ্কাজনক
সরকার ও জনগণের সমন্বয়ে সমস্যা সমাধান হবে : তথ্য প্রতিমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে সামনে তাকাতে চাই, পেছনে নয়: ডোনাল্ড লু
অবশেষে স্বজনদের কাছে ফিরলেন নাবিকরা
বিশ্বে উদ্ধাস্তুর সংখ্যা সাড়ে ৭ কোটি