শিরোনাম:
●   সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সিইসি ●   ইসরাইল- হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস ●   কাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু ●   ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ইইউ ●   জলবায়ুর পরিবর্তন মোকাবেলায় প্রকৌশলীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে : প্রধানমন্ত্রী ●   পারমাণবিক অস্ত্রের মহড়ার নির্দেশ পুতিনের ●   টাইটানিক সিনেমার অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন ●   বাংলাদেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি ●   সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে: পরিবেশ মন্ত্রণালয় ●   সেনাবাহিনীকে দক্ষ করে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী
ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

BBC24 News
শুক্রবার, ৯ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ব্রিটেনের মৃত্যুতে বাকিংহাম প্যালেসের বাইরে শোকার্তদের উপচেপড়া ভিড়
প্রথম পাতা » পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ব্রিটেনের মৃত্যুতে বাকিংহাম প্যালেসের বাইরে শোকার্তদের উপচেপড়া ভিড়
৩০৪ বার পঠিত
শুক্রবার, ৯ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্রিটেনের মৃত্যুতে বাকিংহাম প্যালেসের বাইরে শোকার্তদের উপচেপড়া ভিড়

---বিবিসি২৪নিউজ,রুপা শামীমা লন্ডন থেকেঃ ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর সঙ্গে সঙ্গে বাকিংহাম প্যালেসের পতাকা অর্ধনমিত করা হয়। এরপর প্যালেসের বাইরে থাকা সবাই শোকে স্তব্ধ হয়ে পড়েন। ক্রমেই বাড়তে থাকে ভিড়। কারণ মৃত্যুর খবরটি বিভিন্ন মাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়ে। মূলত রানির গুরুতর অসুস্থতার খবর পাওয়ার পরই সেখানে সব শ্রেণি-পেশার নাগরিকদের ভিড় বাড়তে থাকে।

৭৭ বছর বয়সী শিলা ডি বেলাইগে কান্নাজড়িত কণ্ঠে বলেন, পতাকা অর্ধনমিত করার আগপর্যন্ত আমি বিশ্বাস করতে পারছিলাম না। আমার মতো এখানের সবাই শোকার্ত।

প্যালেসের পতাকা অর্ধনমিত করতে দেখেছেন সাউদাম্পটনের ২৩ বছর বয়সী মাইকেল হ্যামন্ড। তিনি বলেন, রানি দ্বিতীয় এলিজাবেথ ব্রিটিশ চেতনার প্রতিরূপ ছিলেন। তিনি তার জীবনের অধিকাংশ সময় ব্রিটিশদের জন্য উৎসর্গ করার পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধ রাখতে সক্ষম হন।

ওলভারহ্যাম্পটনের হেইলি জার্ভিস ইউস্টন স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। সবার সঙ্গে শোক জানাতে তিনি সরাসরি প্যালেসের সামনে চলে আসেন।হেইলি জার্ভিস বলেন, রানিকে শ্রদ্ধা ও ভালোবাসা জানাতেই এখানে আসতে চেয়েছি। সম্প্রতি আমি আমার বাবাকে হারিয়েছি। তাই আমি পরিবারের মানুষ হারানোর বেদনা বুঝতে পারছি।

প্যালেসের দরজার বাইরে ফুটপাথ যুবক-বৃদ্ধে ভরে গেছে। এর মধ্যে যেমন ব্রিটিশরা রয়েছে তেমনি আছে অনেক দেশের পর্যটক। বৃষ্টির মধ্যেও অনেককে নীরবে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। আবার অনেককে বন্ধুদের সঙ্গে ছাতার মধ্যে কথা বলে দেখা গেছে।

যুক্তরাজ্যের সবচেয়ে দীর্ঘমেয়াদি রানি দ্বিতীয় এলিজাবেথ ৯৬ বছর বয়সে মারা গেলেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রানির মৃত্যুর ঘোষণা দেয় বাকিংহাম প্যালেস।



আর্কাইভ

সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সিইসি
ইসরাইল- হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস
কাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ইইউ
পারমাণবিক অস্ত্রের মহড়ার নির্দেশ পুতিনের
টাইটানিক সিনেমার অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন
বাংলাদেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে: পরিবেশ মন্ত্রণালয়
ইসরাইলের সঙ্গে সম্পর্কের বিষয়ে সৌদিকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি
সুন্দরবনের আগুন নেভাতে কাজ করছে নৌ ও বিমান বাহিনী