শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » জেলেনস্কি বিশ্বে পরমাণু যুদ্ধ বাধাতে চাইছে: রাশিয়া
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » জেলেনস্কি বিশ্বে পরমাণু যুদ্ধ বাধাতে চাইছে: রাশিয়া
৩৫২ বার পঠিত
বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জেলেনস্কি বিশ্বে পরমাণু যুদ্ধ বাধাতে চাইছে: রাশিয়া

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিশ্বে পরমাণু যুদ্ধ বাধাতে চাইছেন। তিনি আরও বলেছেন, ইউক্রেন এখন ডার্টি বোমার বিস্ফোরণ ঘটানোর চেষ্টা চালাচ্ছে যাতে রাশিয়াকে গণবিধ্বংসী অস্ত্র ব্যবহারের জন্য অভিযুক্ত করা যায়।

তিনি বলেন, পশ্চিমারা যুদ্ধ দীর্ঘায়িত করে নতুন নতুন অস্ত্র চুক্তি করার পরিকল্পনা গ্রহণ করেছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরও বলেন, ইউক্রেনের ওপর চাপ বাড়িয়ে বিপজ্জনক খেলা থেকে ইউক্রেনকে বিরত রাখতে পশ্চিমা দেশগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি। ইউক্রেন জাপারোজিয়া পরমাণু বিদ্যুৎ কেন্দ্রে হামলা চালাচ্ছে। রাশিয়া যদি এই কেন্দ্রকে রক্ষা না করত তাহলে সেখানে এত দিনে মহাবিপর্যয় দেখা দিত বলে দাবি করেন জাখারোভা।

পাশ্চাত্যের যুদ্ধকামী নীতির সমালোচনা করে রুশ মুখপাত্র বলেন, পশ্চিমারা ইউক্রেনে নতুন নতুন অস্ত্রের পরীক্ষা চালাচ্ছে। তারা ইউক্রেনের ভূখণ্ডকে অস্ত্র পরীক্ষার কেন্দ্রে পরিণত করেছে। তারা ইউক্রেনকে যুদ্ধে সাহায্য করতে রাশিয়ার অর্থ-সম্পদ জব্দ করছে। তাদের কাছে ইউক্রেনের ভূখণ্ড বা ইউক্রেনের জনগণের কোনো মূল্য নেই।

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধের জন্য ইউক্রেনকে অস্ত্রসহ সব ধরণের সহযোগিতা দিয়ে যাচ্ছে আমেরিকা ও ইউরোপ। এ কারণে যুদ্ধ বন্ধের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না বলে মনে করেন বিশেষজ্ঞরা।



আর্কাইভ

বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট
১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য
র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না: যুক্তরাষ্ট্র
গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে
রাফায় হামলা নিয়ে ইসরাইলকে কঠোর হুঁশিয়ারি দিল ইইউ
দুর্বৃত্তদের গুলিতে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী আহত, অবস্থা আশঙ্কাজনক