শিরোনাম:
●   সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সিইসি ●   ইসরাইল- হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস ●   কাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু ●   ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ইইউ ●   জলবায়ুর পরিবর্তন মোকাবেলায় প্রকৌশলীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে : প্রধানমন্ত্রী ●   পারমাণবিক অস্ত্রের মহড়ার নির্দেশ পুতিনের ●   টাইটানিক সিনেমার অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন ●   বাংলাদেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি ●   সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে: পরিবেশ মন্ত্রণালয় ●   সেনাবাহিনীকে দক্ষ করে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী
ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

BBC24 News
শনিবার, ২৯ জুলাই ২০২৩
প্রথম পাতা » প্রিয়দেশ | রাজনীতি | শিরোনাম | সাবলিড » আওয়ামী লীগ–বিএনপি কাউকেই কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি: ডিএমপি
প্রথম পাতা » প্রিয়দেশ | রাজনীতি | শিরোনাম | সাবলিড » আওয়ামী লীগ–বিএনপি কাউকেই কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি: ডিএমপি
৪৯৬ বার পঠিত
শনিবার, ২৯ জুলাই ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আওয়ামী লীগ–বিএনপি কাউকেই কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি: ডিএমপি

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক ঢাকা: শনিবার (২৯ জুলাই) ঢাকার প্রবেশপথগুলোতে কর্মসূচি পালনের জন্য কোনো রাজনৈতিক দলকে অনুমতি দেওয়া হয়নি বলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানিয়েছে। শুক্রবার (২৮ জুলাই) রাতে ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়।

এর আগে এক দফা দাবি আদায়ে ঢাকার সব প্রবেশমুখে অবস্থান কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি। আগামীকাল শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে। বিএনপির পাশাপাশি যুগপৎ আন্দোলনে শরিকেরাও এই কর্মসূচি পালন করবে। নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল এ কর্মসূচির ঘোষণা দেন।

আজ দুপুরে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগও। মহাসমাবেশ থেকে বিএনপি ঢাকার সব প্রবেশমুখে অবস্থান কর্মসূচির ঘোষণা দিলেও শান্তি সমাবেশ থেকে পাল্টা কোনো কর্মসূচির ঘোষণা আসেনি। পরে রাত ৮টার দিকে অবস্থান কর্মসূচি ঘোষণা করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

এই প্রেক্ষাপটে রাতে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বিএনপি ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন রাজধানীর ঢাকার সব প্রবেশমুখে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে। তারা ডিএমপির কাছে এ অবস্থান কর্মসূচি পালনের জন্য কোনো অনুমতি গ্রহণ করেনি।

ডিএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগের বিষয় বিবেচনায় আগামীকালের (শনিবার) সব রাজনৈতিক দলের অবস্থান কমসূচি পালনে ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়া হলো না।



আর্কাইভ

সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সিইসি
ইসরাইল- হামাস চুক্তিতে রাজি হওয়ায় ফিলিস্তিনিদের উল্লাস
কাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ইইউ
পারমাণবিক অস্ত্রের মহড়ার নির্দেশ পুতিনের
টাইটানিক সিনেমার অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন
বাংলাদেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে: পরিবেশ মন্ত্রণালয়
ইসরাইলের সঙ্গে সম্পর্কের বিষয়ে সৌদিকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি
সুন্দরবনের আগুন নেভাতে কাজ করছে নৌ ও বিমান বাহিনী