শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
শনিবার, ২৬ আগস্ট ২০২৩
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » রাশিয়ার বিরুদ্ধে আরেক দফা নিষেধাজ্ঞা আরোপ যুক্তরাষ্ট্রের
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » রাশিয়ার বিরুদ্ধে আরেক দফা নিষেধাজ্ঞা আরোপ যুক্তরাষ্ট্রের
৩১০ বার পঠিত
শনিবার, ২৬ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাশিয়ার বিরুদ্ধে আরেক দফা নিষেধাজ্ঞা আরোপ যুক্তরাষ্ট্রের

---বিবিসি২৪নিউজ,ফরিদা ইয়াসমিন (ওয়াশিংটন) যুক্তরাষ্ট্র থেকে: রাশিয়ার ওপর আরেক দফা নিষেধাজ্ঞা আরোপ করল আমেরিকা। ইউক্রেন যুদ্ধের জেরে এবং নিষেধাজ্ঞায় ইউক্রেনের শিশুদের জোরপূর্বক রাশিয়া ও ক্রিমিয়ায় নিয়ে দেশটির মতাদর্শে উদ্বুদ্ধ করার অভিযোগ আনা হয়েছে। এ জন্য দুটি প্রতিষ্ঠান ও ১১ ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এই তথ্য জানিয়েছেন।

অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, ইউক্রেনের শিশুদের মানবাধিকার লঙ্ঘনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে রাশিয়ার তিন কর্মকর্তার বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে। এই ব্যক্তিরা জোর করে ইউক্রেনের শিশুদের নির্বাসিত করছেন। শিশুদের ধরে নিয়ে যাওয়া এবং শিশুদের বন্দী করার সঙ্গেও তাঁরা জড়িত বলে জানান তিনি।

তিনি বলেন, ইউক্রেনের নাগরিকদের ওপর রাশিয়ার যারা নৃশংসতা চালাচ্ছেন তাদের জবাবদিহির আওতার আনার প্রতিশ্রুতি দিয়েছে যুক্তরাষ্ট্র।

সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।
ইউক্রেন সরকারের দেওয়া তথ্যানুসারে, ২০২২ সালের ফেব্রুয়ারিতে হামলা শুরুর পর এ পর্যন্ত ১৯ হাজার ৫০০ শিশুকে তুলে নিয়ে গেছে রাশিয়া। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে তথ্য তুলে ধরেছে।



আর্কাইভ

গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে
রাফায় হামলা নিয়ে ইসরাইলকে কঠোর হুঁশিয়ারি দিল ইইউ
দুর্বৃত্তদের গুলিতে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী আহত, অবস্থা আশঙ্কাজনক
সরকার ও জনগণের সমন্বয়ে সমস্যা সমাধান হবে : তথ্য প্রতিমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে সামনে তাকাতে চাই, পেছনে নয়: ডোনাল্ড লু
অবশেষে স্বজনদের কাছে ফিরলেন নাবিকরা
বিশ্বে উদ্ধাস্তুর সংখ্যা সাড়ে ৭ কোটি
মার্কিন স্যাংশন, ভিসানীতি পরোয়া করে না আ. লীগ: কাদের